×

জাতীয়

বাকি জীবন খুলনার উন্নয়নে নিয়োজিত থাকতে চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ০৯:৩০ এএম

বাকি জীবন খুলনার উন্নয়নে নিয়োজিত থাকতে চাই

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেছেন, তিলোত্তমা নগরী গড়েতে তালুকদার আব্দুল খালেকের বিকল্প নেই। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে আবারো মেয়র পদে নির্বাচিত করতে হবে। স্বাধীনতার পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ১২ জুনের সিটি নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে তিনি আহ্বান জানান। তিনি আরো বলেন, ২০১৩ সালের মেয়র নির্বাচনে বিজয়ী না হওয়ায় খুলনার উন্নয়ন ও অগ্রগতি পিছিয়ে গিয়েছিল। এবারের নির্বাচনে ভোটাররা ভুল করলে খুলনার উন্নয়ন একেবারেই মুখথুবড়ে পড়বে। খুলনার উন্নয়নকাজ সম্পন্ন ও গতিশীল করতে কর্মবীর তালুকদার খালেককে ভোট দিতে তিনি নগরবাসীর প্রতি অনুরোধ জানান। গতকাল সোমবার নগরীর নিউমার্কেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ তালুকদার আব্দুল খালেকের পক্ষে গণসংযোগ ও পথসভায় তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, নির্বাহী সদস্য এস এম আকিল উদ্দিন, মহানগর যুবলীগ সভাপতি মো. সফিকুর রহমান পলাশ, সাধারণ সম্পাদক শেখ শাহজালাল হোসেন সুজন, যুবলীগ নেতা শওকাত।

এদিকে সকালে খুলনা মহানগরীর কাশেমনগর, মিস্ত্রিপাড়া বাজারসহ নগরীর ২৪ ও ২৭নং ওয়ার্ড এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। গণসংযোগকালে এলাকার বিভিন্ন স্থানে দফায় দফায় পথসভায় বক্তৃতা করেন তিনি। তালুকদার আব্দুল খালেক বলেন, বাকি জীবনটা খুলনার সার্বিক উন্নয়নে নিয়োজিত রাখতে চাই। খুলনার প্রত্যেকটি ওয়ার্ডে আমার পদচারণা রয়েছে। বিগত কেসিসি নির্বাচনে খুলনার মানুষের ভালোবাসায় তাদের মূল্যবান ভোটে আমি মেয়র নির্বাচিত হয়েছি। মেয়র থাকাকালীন আমার ওপর যে অর্পিত দায়িত্ব ছিল তা সঠিকভাবে পালনের চেষ্টা করেছি। খুলনার উন্নয়নে আমি দায়িত্বের প্রতি কখনো বিন্দুমাত্র অবহেলা করিনি। তিনি বলেন, খুলনার উন্নয়নমূলক কাজ যাতে সঠিকভাবে সম্পন্ন হয় সেজন্য দিন-রাত কঠোর পরিশ্রম করেছি। তিনি বলেন, আমি পুনরায় মেয়র পদে নির্বাচিত হলে একটি পরিচ্ছন্ন তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে সব অসমাপ্ত কাজ সম্পন্ন করা হবে, ইনশা আল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুন্সি মো. মাহবুব আলম সোহাগ, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক সাবেক ওয়ার্ড কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, শিল্প ও বাণিজ্য সম্পাদক জাহাঙ্গীর হোসেন খান, সদস্য রুনু ইকবাল বিথার, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মঈনুল হক নাসির, সাধারণ সম্পাদক আতাউর রহমান শিকদার রাজু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. মাসুম বিল্লাহ।

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও দলীয় মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেছেন, আগামী ১২ জুন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট কারচুপি হতে পারে। সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। আদৌ তারা ভোটকেন্দ্রে যেতে পারবে কিনা- এটা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। সোমবার সকালে নগরীর ফেরিঘাট, খান জাহান আলী রোড, ফুল মার্কেটসহ ২০ ও ২৩নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় তিনি এসব কথা বলেন। মধু বলেন, ভোট জনগণের অধিকার। এই অধিকার সরকারকে নিশ্চিত করতে হবে। লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে তাকে মেয়র নির্বাচিত করার জন্য সবার প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির এই মেয়র প্রার্থী।

নির্বাচনী প্রচারণায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আল জুবায়ের, নগর জাতীয় পার্টির সভাপতি এডভোকেট মহানন্দ সরকার, নগর জাতীয় পার্টির সাধারণ সাধারণ আব্দুল্লাহ আল মামুন ও জেলার সাধারণ সম্পাদক এম হাদিউজ্জামান প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, খুলনা সিটি করপোরেশনে দীর্ঘদিনের জমে থাকা জঞ্জাল, সীমাহীন অনিয়ম, পরিকল্পিত দুর্ভোগ, মাত্রাতিরিক্ত দুর্নীতি, স্বজনপ্রীতি এবং উন্নয়ন কর্মকাণ্ডে ক্ষমতাশীনদের অনৈতিক আধিপত্য বিস্তার নগরবাসীকে বিষিয়ে তুলেছে। জনমনে শান্তি নেই, স্বস্তি নেই; মানবজীবনের নিরাপত্তা নেই। নগরজীবনে স্বস্তি, শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য আসন্ন সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই খুলনার শান্তি প্রতিষ্ঠায় শান্তির প্রতীক হাতপাখা মার্কায় ভোট দিন।

গতকাল সকাল থেকে নগরীর ১৯ ও ২০নং ওয়ার্ডের গোবরচাকা বউ বাজার শেখ পাড়া বাজার আলিশান মোড় জোড়াগেট সন্ধ্যা বাজার এলাকায় গণসংযোগ ও পথসভায় তিনি এ কথা বলেন। গণসংযোগে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান পরিচালক মো. নাসির উদ্দিন, সহকারী পরিচালক মুফতি আমানুল্লাহ, সমন্বয়নকারী মুফতি ইমরান হুসাইন, সহসমন্বয়কারী হাফেজ আসাদুল্লাহ গালীব, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, অর্থ সমন্বয়নকারী আবু গালিব, সহসম্বয়নকারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, ফেরদৌস গাজী সুমন, গণসংযোগ সমন্বয়কারী মো. সাইফুল ইসলাম, সহগণসংযোগ সমন্বয়কারী মুহ. মঈন উদ্দিনসহ মিডিয়া সমন্বয়ক আব্দুল্লাহ আল-মামুন, সহমিডিয়া সমন্বয়ক এম এ সাদীসহ, মোস্তফা আল গালীব, হাবিবুল্লাহ মিসবাহসহ থানা ও ওয়ার্ড নেতারা। অন্যদিকে সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করেন জাকের পার্টির মেয়র প্রার্থী এস এম সাব্বির হোসেন। প্রচারণাকালে ভোটারদের কাছে গোলাপফুল মার্কায় ভোট চান তিনি। খুলনার উন্নয়নসহ জলাবদ্ধতা নিরসনসহ নানা প্রতিশ্রুতি দেন সাব্বির হোসেন।

টেবিলঘড়ি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী এস এম শফিকুর রহমান মুসফিক সকালে নগরীর বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণা চালিয়েছেন। এ সময় মুশফিক টেবিলঘড়ি প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করার জন্য ভোটারদের প্রতি জোর আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App