×

জাতীয়

এক যুগ পলাতক থাকার পর গ্রেপ্তার জেএমবি সদস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ০৬:৫৪ পিএম

এক যুগ পলাতক থাকার পর গ্রেপ্তার জেএমবি সদস্য

এক যুগেরও বেশি সময় ধরে পলাতক থাকার পর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়েতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতের নাম হাজী মো. সোলায়মান ওরফে মুন্সী ইউনুছ আলী (৬৫)। মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন সনমানিয়া ইউনিয়নের গোস্বাবরস্থ গ্রামের পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য হয়ে বাংলাদেশের অখণ্ডতা, সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার জন্য সাংগঠনিকভাবে কাজ করে আসছে। ২০১১ সালে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানাধীন ছালরা নামক এলাকা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ তার সহযোগী সমর আলীকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৯। তখন সেখান থেকে সে কৌশলে পালিয়ে যায় এবং দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে পলাতক থাকে। জিজ্ঞাসাবাদে সে জানায়, ২০১১ সালের পর থেকে কুমিল্লা, সিলেট, নরসিংদী ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে মৎস্য খামারের ব্যবসা করে আসছিল।

এটিইউ কর্মকর্তা আরো বলেন, গ্রেপ্তারকৃত সোলায়মান ২০১১ সালের ৪ মার্চ ময়মনসিংহ মুক্তাগাছা থানায় বিস্ফোরক আইনে দায়ের হওয়া মামলার (নং-৩) অভিযোগপত্রে বর্ণিত পলাতক আসামী। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App