×

জাতীয়

৪ দফা বাস্তবায়নের দাবি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৯:১৪ পিএম

৪ দফা বাস্তবায়নের দাবি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ

ছবি: সংগৃহীত

৪ দফা বাস্তবায়নের দাবি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক ও পেশাজীবীদের পেশাগত ৪ দফা বাস্তদবায়নের দাবিতে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র -শিক্ষকরা।

সোমবার (৫ জুন) তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের দক্ষিণ গেইটে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ আয়োজিত ঢাকা বিভাগীয় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে বক্তারা এ দাবি জানান।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির আলোকে উপ-সহকারী প্রকৌশলী/সমমানের পদ থেকে সহকারী প্রকৌশলী/সমমানের পদে পদোন্নতির কোটা ৫০ শতাংশ এ উন্নীতকরা, প্রাথমিক নিযুক্তিতে স্পেশাল ইনক্রিমেন্ট দেয়া, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) ২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ এর সংশোধিত গেজেট প্রকাশের দাবি জানান।

[caption id="attachment_437087" align="aligncenter" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

প্রধানমন্ত্রী এ বিষয়ে প্রতিশ্রুতি দিলেও দীর্ঘ একযুগেও বাস্তবায়ন না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের নেতারা।

তারা বলেন, প্রধানমন্ত্রী তাঁর নির্দেশনা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবকে দীর্ঘ ৯ মাস আগে দায়িত্ব দিলেও করলেও কেন অদ্যাবধি দাবিসমূহ বাস্তবায়নে কার্যত কোন দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত হচেছ না, বিষয়টি স্পষ্ট করা প্রয়োজন।

সংগ্রাম পরিষদের আহ্বায়ক মির্জা এটিএম গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সচিব সিরাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আব্দুল কুদ্দুছ, গিয়াস উদ্দিন, শাহজাহান কবীর, ইদরীস আলী, আমানুল্লাহ খান ইউসুফজি, যুগ্ম সদস্য সচিব সৈয়দ মুন্তাসীর হাফিজ, জি এম আকতার হোসেন, সাইফুল আলম মোল্লা, ঢাকা জেলা সংগ্রাম পরিষদের আহ্বায়ক আব্দুল মান্নান, সদস্য সচিব দেওয়ান ইলিয়াস প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App