×

সারাদেশ

সাতক্ষীরায় আগামী অর্থবছরে ল্যাব প্রতিষ্ঠিত হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৪:৩৩ পিএম

সাতক্ষীরায় আগামী অর্থবছরে ল্যাব প্রতিষ্ঠিত হবে
সাতক্ষীরায় আগামী অর্থবছরে ল্যাব প্রতিষ্ঠিত হবে
সাতক্ষীরায় আগামী অর্থবছরে ল্যাব প্রতিষ্ঠিত হবে

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য অনেক বেশি ভূমিকা রাখে। সেই লক্ষ্যে সরকারের নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি আগামী অর্থ বছরে সাতক্ষীরায় ল্যাব প্রতিষ্ঠিত হবে। এছাড়াও ভ্রাম্যমান ল্যাব প্রতিনিয়ত তাদের কার্যক্রম পরিচালনা করবে। যাতে করে সাতক্ষীরার মধুসহ সকল ব্যবসায়ীরা সহজে নিরাপদ খাদ্য বিশ্ববাজারে বাজারজাত করে।

সুন্দরবন শুধু সাতক্ষীরা জেলাতেই আছে। যার কারণে সুন্দরবনের মধু সাতক্ষীরার সম্ভাবনাময়ী খাত। সঠিক পরিচর্যার মাধ্যমে বিশ্ববাজারে তুলে ধরার আশাবাদ ব্যক্ত করে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব আব্দুল কাইউম সরকার এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১ জুন) সকাল ১১টায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সাতক্ষীরার আয়োজনে শহরের সন্নিকটে লেক ভিউ কনভেনশন সেন্টারে জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা অবিবাহিতকরণ কর্মসূচি ও নিরাপদ মধু উৎপাদন বৃদ্ধি ও ভেজাল প্রতিরোধে করণীয় শীর্ষক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক এসটিআইআরসি প্রকল্প ও সদস্য (খাদ্য ভোগ ও ভোক্তা অধিকার) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যুগ্ম সচিব রেজাউল করিম, উপসচিব কাউসারুল ইসলাম সিকদার, খুলনা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান প্রমুখ।

এসময় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকার ভিডিওচিত্র প্রদর্শন করা হয় ও নিরাপদ খাদ্য নিশ্চিত করা গেলে কীভাবে স্মার্ট বাংলাদেশ তৈরির ভূমিকা রাখবে তা আলোচনার মাধ্যমে উপস্থাপন করা হয়। এছাড়া, নিরাপদ মধু উৎপাদন বৃদ্ধি ও ভেজাল প্রতিরোধে করণীয় ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা আশরাফুল আলম।

অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর সার্কেল মীর আসাদুজ্জামান, গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহকারী পরিচালক আজিজুর রহমান, জেলা মৌচাষী ও মধু ব্যবসায়ী সমিতির সভাপতি মোশারফ হোসেন, বিসিকের উপব্যবস্থাপক গোলাম সাকলাইন প্রমুখ।

এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও গণমাধ্যম কর্মী মধুচাষী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App