×

খেলা

ফুটবলকে বিদায় জানালেন ইব্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ১২:০২ পিএম

ফুটবলকে বিদায় জানালেন ইব্রা

দিন তিনেক আগেই ইব্রাহিমোভিচ জানিয়েছিলেন, এখনো অবসর নেয়ার সময় হয়নি। তিন দিন পার না হতেই এবার অবসরের ঘোষণা দিয়ে ফেললেন ইব্রা। গত রাতে সান সিরোর দর্শকদের সামনে ইব্রা বলে দিলেন, ফুটবল ছেড়ে যাচ্ছি, আপনাদের নয়।

ইব্রার অবসর নিয়ে কথা চলছে অনেক দিন ধরেই। এসি মিলানের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে এ মাসে। যে কারণে গত রোববার রাতে সিরি আ–য় মিলান-ভেরোনা ম্যাচটি ছিল ইতালিয়ান ক্লাবটির হয়ে তাঁর শেষ ম্যাচ।

ম্যাচ শেষে ইব্রাকে মাঠে গার্ড অব অনার দিয়েছে মিলানের খেলোয়াড় ও স্টাফরা। মিলান সুপারস্টারকে বিদায় জানাতে সমর্থকরা নানা ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে স্টেডিয়ামে আসেন। চোখের জলে তারা বিদায় জানান কিংবদন্তিকে।

ইব্রার বিদায়ে অবসান তার ২৪ বছরের পেশাদার ফুটবল ক্যারিয়ার। ম্যাচ শেষে কান্নাজড়িত কণ্ঠে ফুটবলকে বিদায় জানিয়ে ইব্রা বলেন, প্রথমবার যখন আমরা মিলানে এলাম, আপনারা আনন্দ দিয়েছিলেন। দ্বিতীয়বার ভালোবাসা। আমার অন্তর থেকে আপনাদের ধন্যবাদ জানাই। আপনারা আমাকে সাদরে গ্রহণ করেছিলেন, আমাকে বরণ করে নিয়েছিলেন। পুরোটা সময় মিলানের ভক্ত হয়ে থাকব।

ইব্রাহিমোভিচ আরো জানান, আমার পরিবারও জানত না। আমি চেয়েছিলাম, আমার অবসরের খবরটা সবাই একসঙ্গে শুনুক। সাংবাদিকরা ভবিষ্যৎ নিয়ে জিজ্ঞেস করলে কী বলব এ আতঙ্কে থাকতাম এত দিন। এখন বলব, আমি প্রস্তুত। তবে দীর্ঘ ক্যারিয়ারের জন্য পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই আমার দ্বিতীয় পরিবার-খেলোয়াড়দের। কোচ এবং স্টাফদেরও তাদের দায়িত্বের জন্য ধন্যবাদ, সুযোগ দেওয়ার জন্য ক্লাব পরিচালকদেরও। আর হৃদয় থেকে সবচেয়ে বড় ধন্যবাদ জানাই ভক্তদের।

ইনজুরির কারণে এই মৌসুমে বেশিরভাগ সময় মাঠের বাইরে ছিলেন ইব্রা। মিলানের জার্সিতে নিজের শেষ মৌসুমে মাত্র চার ম্যাচে খেলেছেন তিনি। দুই দফায় এসি মিলানের জার্সিতে ১৬৩ ম্যাচে ৯৩ গোল করেছেন ইব্রা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App