×

পুরনো খবর

খোলা জায়গায় গরুর হাট ও হাসিল বন্ধে নির্দেশনা চেয়ে রিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৫:৩৪ পিএম

রাস্তায় কিংবা মহাসড়কে গরুর হাট না বসিয়ে খোলা জায়গা বা খেলার মাঠে বসানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সেই সঙ্গে পশু ক্রেতা-বিক্রেতার কাছ থেকে হাসিল কাটার নামে অতিরিক্ত অর্থ আদায় বন্ধেরও নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। ওই রিটেও স্বরাষ্ট্র সচিব, স্থানীয় সরকার সচিব, ধর্ম সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। দুটি রিটের শুনানি একই বেঞ্চে হওয়ার কথা রয়েছে।

সোমবার (৯ জুন) জনস্বার্থে রাজধানীর মতিঝিলের বাসিন্দা মোহাম্মদ আরিফুর রহমানের পক্ষে আইনজীবী ইউনুছ আলী আকন্দ রিটটি দায়ের করেন।

ইউনুছ আলী আকন্দ বলেন, বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চে চলতি সপ্তাহে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে। রিটে স্থানীয় সরকার সচিব, ধর্ম সচিব, স্বরাষ্ট্র সচিব, ঢাকার পুলিশ কমিশনার, ঢাকার দুই মেয়রকে বিবাদী করা হয়েছে।

এদিকে, গত ২৪ মে কোরবানির পশুর হাটে পশু কেনার পর ক্রেতা বা বিক্রেতার কাছ থেকে হাসিল নেওয়ার নামে হাট ইজারাদারদের অর্থ আদায় বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আরো একটি রিট দায়ের করা হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ইউনুছ আলী আকন্দ জনস্বার্থে রিটটি দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App