×

অর্থনীতি

অ্যান্টি মানি লন্ডারিং প্রশিক্ষণ কর্মশালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৯:০৪ পিএম

অ্যান্টি মানি লন্ডারিং প্রশিক্ষণ কর্মশালা

ডিএসই ট্রেনিং একাডেমি আয়োজিত ‘অ্যান্টি মানি লন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৪-৫ জুন দুই দিন এই কর্মশালা হয়।

সোমবার (৫ জুন) কর্মশালার সমাপণী দিনে সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসইসি’র কমিশনার ড. রুমানা ইসলাম।

এসময় তিনি বলেন, এই ট্রেনিং প্রোগ্রামে সব জায়গায় একটি জিনিস খুব বেশি হাইলাইট করা হচ্ছে আর তা হলো ‘আপনার গ্রাহককে জানুন’। ক্যামেলকো কর্মকর্তা হিসেবে এটি জানা অত্যন্ত ‍গুরুত্বপূর্ণ। যদি কোন ফেইক ডকুমেন্ট তৈরি করে কোন সন্দেহজনক লেনদেন হয় তা যদি প্রাথমিকভাবে চিহ্নিত করা যায় তবে বড় কোনো ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যায়। এসব বিষয়ে আপনারা সবাই লক্ষ্য রাখবেন। আমি আশা করি, এই ট্রেনিং প্রোগ্রামে আপনার যে জ্ঞান অর্জন করেছেন তা কর্মক্ষেত্রে প্রয়োগ করে পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখবেন।

পরবর্তীতে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্চ) এজিএম সাত্বিক আহমেদ শাহ, উপ-মহাব্যবস্থাপক ও ডিএসই ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান ও রিসোর্স পারসন মো. আনোয়ারুল হক, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ফিনান্সিয়্যাল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বাংলাদেশ ব্যাংক।

প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে আরো ছিলেন, গাজী মনির উদ্দিন, যুগ্ম পরিচালক, বাংলাদেশ ফিনান্সিয়্যাল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) বাংলাদেশ ব্যাংক। রিসোর্স পার্সন হিসেবে তিনি এন্টি-মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজমের প্রয়োজনীয় বিষয়সমূহ বিস্তারিত আলোকপাত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App