×

বিনোদন

শুটিং সেটে ঘাড় ধাক্কা খান নওয়াজ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০২:৫১ পিএম

শুটিং সেটে ঘাড় ধাক্কা খান নওয়াজ!

ছবি: সংগৃহীত

শুটিং সেটে ঘাড় ধাক্কা খান নওয়াজ!

ভারতের অন্যতম সেরা অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। বলিউডের পাশাপাশি কাজ করছেন হলিউডেও। তবে প্রথম দিকেই এ অবস্থানে পৌছাতে পারেন নি তিনি। অভিনয়ে প্রতিষ্ঠা পেতে প্রচুর কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। ক্যারিয়ারের শুরুর দিকে ছোটখাটো চরিত্রে কাজ করতেন। একের পর এক ছকভাঙা চরিত্রে কাজ করে পরবর্তীতে নজর কাড়েন সবার।

সম্প্রতি বিবিসি হিন্দিকে দেওয়া একটি সাক্ষাৎকারে নওয়াজ তার ফেলা আসা দিনগুলোর কথা জানালেন। অতীতের দিনগুলোতে তার সঙ্গে কীভাবে খারাপ ব্যবহার করা হতো মুখ খোলেন সে ব্যাপারেও। শুটিং সেটে মূল অভিনেতাদের সঙ্গে বসে খেতে চাইলে দুর্ব্যবহার করা হতো বলেই জানান তিনি।

অভিনেতা বলেন, ‘সহস্রবার অপমানিত হয়েছি আমি। আমি কখনো যদি সেটে কোনো স্পট বয়ের থেকে পানি চাইতাম ওরা আমাকে সম্পূর্ণ ইগনোর করতো। নিজেকে উঠে গিয়ে পানি নিয়ে আসতে হতো। এছাড়া একাধিক প্রযোজনা সংস্থার তরফে এখানে বিভিন্ন কলাকুশলীদের জন্য আলাদা আলাদা খাবারের ব্যবস্থা রাখা হতো। জুনিয়র আর্টিস্টরা আলাদা খেত, সাপোর্টিং আর্টিস্টরা আলাদা আবার ছবির মুখ্য অভিনেতাদের জন্য আলাদা জায়গা থাকত।’

তিনি আবারও বলেন, ‘যশরাজ ফিল্মসের মতো কিছু প্রযোজনা সংস্থার তরফে যেমন সবার একসঙ্গে খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়, কিছু জায়গায় আবার সেই ভেদাভেদ থাকে। আমি কখনো ছবির মুখ্য অভিনেতাদের সঙ্গে খেতে চাইলে আমায় কলার ধরে টেনে নিয়ে যাওয়া হতো। ঘাড় ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হতো। আমার খুব অপমানবোধ হতো, রেগে যেতাম। ভাবতাম অভিনেতাদের তো অন্তত কোনো সম্মান দেওয়া হবে! কিন্তু সেসব কিছুই হতো না।’

ব্যক্তিজীবন নিয়ে এ বছর বেশ অস্বস্তিতে পড়েন নওয়াজ। স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহের জেরে বারবার সংবাদের শিরোনামে উঠে আসেন তিনি। আদালত-পুলিশি ঝামেলাও পোহাতে হয় তাকে। সম্প্রতি নওয়াজকে দেখা গেছে ‘জোগিরা সারা রা রা’ ছবিতে। এতে তার বিপরীতে অভিনয় করেন নেহা শর্মা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App