×

খেলা

রিয়াল ছাড়ছেন বেনজেমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৮:১২ পিএম

মৌসুমের শেষ ম্যাচ খেলতে রোববার অ্যাথলেটিকো বিলকাওয়ের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এটাই হবে করিম বেনজেমার শেষ ম্যাচ।

চলতি জুনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বেনজেমার। মৌসুম চলাকালীন রিয়ালে তার আরো এক মৌসুম খেলার সম্ভাবনা জোরালো ছিল। কিন্তু চুক্তি নবায়ন করছেন না তিনি। ফ্রি এজেন্টে ছাড়ছেন ক্লাব।

এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ বলেছে, রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব এবং আমাদের অধিনায়ক বেনজেমা ক্লাবের সঙ্গে অসাধারণ যাত্রার সমাপ্তি টানার সিদ্ধান্ত নিয়েছে। ক্লাবের অসাধারণ এই লিজেন্ডের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা।

রিয়াল মাদ্রিদ আরো বলেছে, আচরণ ও পেশাদারিত্বের বিবেচনায় করিম বেনজেমা ক্লাবের জন্য উদাহরণ হয়ে থাকবেন। ক্লাবের মূল্যবোধকে যেভাবে তিনি সম্মান করেছেন, তাতে নিজের ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখেন তিনি। বিশ্ব তার ফুটবল জাদু উপভোগ করেছেন। যা তাকে রিয়ালের এবং ফুটবল ইতিহাসের কিংবদন্তির কাতারে নিয়ে গেছে।

সংবাদ মাধ্যম জানিয়েছে, সৌদি আরবের প্রো লিগ চ্যাম্পিয়ন আল ইত্তিহাদ তাকে দুই মৌসুমের জন্য ৪০০ মিলিয়ন ইউরো বেতনে চুক্তির প্রস্তাব দিয়েছে। ওই প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন ফ্রান্স জাতীয় দলকে আগেই বিদায় বলা ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

বেনজেমা রোববার শেষ লিগ ম্যাচ খেলতে নামলেও রিয়াল মাদ্রিদ তাকে আগামী মঙ্গলবার সংবর্ধনা দেবে বলে জানানো হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ উপস্থিত থাকবেন। বেনজেমা ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন। রিয়াল জার্সিতে ৩৫৩ গোল করেছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App