×

বিনোদন

যে মন্ত্রে স্থায়ী হলো অমিতাভ-জয়ার ৫০ বছরের দাম্পত্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০১:৩৪ পিএম

যে মন্ত্রে স্থায়ী হলো অমিতাভ-জয়ার ৫০ বছরের দাম্পত্য

ছবি: সংগৃহীত

যে মন্ত্রে স্থায়ী হলো অমিতাভ-জয়ার ৫০ বছরের দাম্পত্য

আজ ৪ জুন বলিউডের অন্যতম রিল ও রিয়েল লাইফের হিট জুটি অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের ৫০তম বিবাহবার্ষিকী। ১৯৭৩ সালের ৩ জুন বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। বাবা-মার বিয়ের দিন তাদের একটি অদেখা ছবি পোস্ট করলেন শ্বেতা। পাশাপাশি জানালেন, তার বাবা-মায়ের একসঙ্গে এই দীর্ঘ পথ চলার নেপথ্যের কারণ।

অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের একটি অদেখা ছবি পোস্ট করেন বিগ বি কন্যা। এদিন বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে শ্বেতা লেখেন, ‘হ্যাপি ৫০ বাবা-মা। তোমরা এখন থেকে গোল্ডেন হলে।’

এই পোস্টের সঙ্গে তিনি জানান বলিউডের শাহেনশাহ ও তার সহধর্মিণীর এই দীর্ঘ বিবাহ জীবনের নেপথ্যে আছে কোন কারণ। শ্বেতার কথা অনুযায়ী, ‘আমি একবার মাকে জিজ্ঞেস করেছিলাম, এতদিন বিয়ে টিকিয়ে রাখার গোপন রহস্য কী? উত্তরে মা বলেছিল ভালোবাসা। আর বাবা? তার উত্তর ছিল বউ যা বলে তাই ঠিক। এটাই বিয়ে টিকিয়ে রাখার মূল মন্ত্র।’

শ্বেতা এদিন যে ছবিটা শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে একে অন্যের চোখে তাকিয়ে রয়েছেন অমিতাভ ও জয়া। জয়ার পরনে একটি শাড়ি। আর অমিতাভ সেই পুরোনো দিনের স্টাইলে ঢলা প্যান্ট ও প্রিন্টেড শার্ট পরে আছেন। এই সাদা-কালো ছবিতে তাদের কাছাকাছি দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে।

কেবল অফস্ক্রিন নয়, বিগ বি আর জয়ার অনস্ক্রিন কেমিস্ট্রিও সবার ভীষণ পছন্দের। একসঙ্গে অনেক সিনেমায় অভিনয় করেছেন তারা। ১৯৭১ সালে হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’ সিনেমায় কাজ করতে গিয়ে একে অপরের প্রেমে পড়েন তারা। এরপরের বছরই তারা আবার একসঙ্গে ‘এক নজর’ ছবিটি করেন। সেখানে তাদের সম্পর্ক আরও গভীর হয়। এরপরই ১৯৭৩ সালে বিয়ে করেন।

জয়া ও অমিতাভের দুই সন্তান। অভিষেক বচ্চন ও শ্বেতা। অভিষেক বাবা-মায়ের পথ অনুসরণ করে সিনেমা জগতে এলেও শ্বেতা সেটা করেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App