×

খেলা

মেসি-রামোসের বিদায়ী ম্যাচে পিএসজির হার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১১:০৮ এএম

মেসি-রামোসের বিদায়ী ম্যাচে পিএসজির হার

নিজের বিদায়ী ম্যাচে পার্ক দ্য প্রিন্সেসে পরিবারকে সঙ্গে নিয়েই আসেন মেসি। কিন্তু শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না আর্জেন্টাইন এই মহাতারকা। ক্লারমন্তের বিপক্ষে ৩-২ গোলে হেরেই মৌসুম শেষ করতে হলো পিএসজিকে। আগের মতো এই ম্যাচেও পিএসজি ভক্তদের দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে। শুধু মেসি নয়, সার্জিও রামোসের জন্যও এটা পিএসজির জার্সিতে শেষ ম্যাচ। নিজের বিদায়ী ম্যাচে জালের দেখাও পেয়েছিলেন এই স্প্যানিশ তারকা। কিন্তু হার এড়াতে পারেনি ফরাসি ক্লাবটি।

পিএসজি প্রথম গোলটিই করে ম্যাচের পঞ্চম মিনিটে। তবে ফরাসি ফরোয়ার্ড গ্রেজন কেইর হ্যান্ডবল করায় বেঁচে যায় স্বাগতিকরা। এরপর দুইবার পিএসজির প্রচেষ্টা ভেঙে যায়। ম্যাচের ১৬ মিনিটে পিএসজিকে আর ঠেকিয়ে রাখা যায়নি। ভিতিনহার ক্রসে দারুণ হেড করে জাল কাঁপান রামোস। পাঁচ মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে।

এরপরের গল্পটা শুধু ক্লারমন্তের। ২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই সমতায় ফেরে তারা। ২৪ মিনিটে পিএসজির জাল খুঁজে নেন জুয়াইন গেস্তো। এর ১২ মিনিট পর পেনাল্টি থেকে গোল করার সুযোগ নষ্ট করেন কেই। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতাসূচক গোলটি জেফানের।

বিরতির পর ৬৩ মিনিটে ক্লারমন্তকে এগিয়ে দেন কেই। এরপর চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি পিএসজি। শেষ মুহূর্তে মেসির ফ্রি-কিকে যা একটু আশা ছিল, কিন্তু সেই বাকানো শট ঠেকিয়ে দেন ক্লেরমর গোলরক্ষক। তাই হার নিয়েই মাঠ ছাড়তে হয় পিএসজির। বাকি সময়ে অনেক চেষ্টা করলেও সমতা আর ফেরাতে পারেনি পিএসজি।

৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে মৌসুম শেষ করল পিএসজি। ৮৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লস। তৃতীয় মার্শেইয়ের সংগ্রহ ৭৩ পয়েন্ট। ৬৮ পয়েন্ট নিয়ে চারে ইউরোপা লিগ নিশ্চিত করা রেনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App