×

জাতীয়

নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৪:৪৫ পিএম

নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিয়ে দিয়েছেন বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রী এরই মধ্যে বলে দিয়েছেন, নির্বাচনকালীন সরকারে কারা কারা থাকতে পারেন, সে ব্যাপারে একটি রূপরেখা তিনি দিয়েই দিয়েছেন।

রবিবার (৪ জুন) রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিচারকদের এক প্রশিক্ষণ অনুষ্ঠানে শেষে নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

সাংবাদিকেদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী ওয়েস্ট মিনিস্টার স্টাইল পার্লামেন্টারি সিস্টেম অব গভর্নমেন্টে আমাদের রাষ্ট্র পরিচালনা হয়। সেই ক্ষেত্রে প্রধানমন্ত্রী যখন মনে করেন যে, তিনি একটি ছোট সরকার গঠন করতে চান বা নির্বাচনকালীন সরকার করতে চান, তখন তিনি তা করবেন। আমার মনে হয় এই ব্যাপারে কোনো অষ্পষ্টতা নেই।

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন বিষয়ে তিনি বলেন, ২০১৯ সালের শেষের থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের যখন ‘মিসইউজ ও অ্যাবিউজ’ হয় তখন থেকে বলছি আলাপ-আলোচনার মাধ্যমে এই আইনের ‘মিসইউজ ও অ্যাবিউজ’ বন্ধ করা প্রয়োজন। সেই ধারাবাহিকতায় ‘মিসইউজ ও অ্যাবিউজ’ বন্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের কিছু সংশোধন প্রয়োজন হবে ও সে বিষয়ে আমরা আলাপ-আলোচনা করেছি। টেকনিক্যাল নোট পেয়েছি। এসব মতামত বিবেচনা করে আগামী সেপ্টেম্বর নাগাদ ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনী আনা হবে। এটা কারো প্রেসক্রিপশনের ওপর নির্ভরশীল না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App