×

জাতীয়

দুই সপ্তাহের মধ্যে লোডশেডিং পরিস্থিতির উন্নতি হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৪:০৩ পিএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আরো দুই সপ্তাহ লোডশেডিং হতে পারে। তাপমাত্রা বেড়ে যাওয়ায় বিদ্যুতের চাহিদা বেড়েছে। তবে আমরা এখনই শিডিউল লোডশেডিংয়ে যাচ্ছি না। কিছু কিছু এলাকায় লোডশেডিং হবে। আগামী দশ থেকে পনেরো দিনের মধ্যে বিদ্যুৎ সমস্যার সমাধান হবে বলে আমরা আশা করছি।

রবিবার (৪ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিদ্যৎ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বিদ্যৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, তাপমাত্রা ৩৮ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াস অবধি বেড়েছে। একারনে স্বাভাবিক ভাবেই বিদ্যুতের চাহিদাও বেড়েছে। পাওয়ার প্লান্টে যে পরিমাণ বিদ্যুৎ মজুত ছিলো সেটা দিয়েই আমরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে প্রস্তুত ছিলাম। পরিস্থিতি সামাল দিতে আমরা দুই মাস আগে থেকে চেষ্টা করছি। কিন্তু সার্বিকভাবে আমাদের অনেক কিছুই দেখতে হয়। অর্থনৈতিক একটা বিষয় আছে। তেল ও গ্যাসের যোগানের বিষয় আছে। সবকিছুর পরেও আমরা এই মুহূর্তে শিডিউল লোডশেডিংয়ে যাচ্ছি না। তবে কিছু কিছু এলাকায় লোডশেডিং হবে।

লেঅডশেডিং পরিস্থিতি প্রসঙ্গে নসরুল হামিদ আরো বলেন, এখন প্রতিদিন আমরা প্রায় আড়াই হাজার মেগাওয়াটের মতো লোডশেডিং করছি। তবে আশা করছি এ মাত্রা অনেক কমিয়ে আনতে সক্ষম হবো। আমরা মোটামুটি সবকিছু গুছিয়ে ফেলছি। খুব দ্রুত এ সমস্যার সমাধান হবে। দুই সপ্তাহের মধ্যেই লোডশেডিং কমবে।

জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, আমরা কয়লা ও গ্যাসের পর্যাপ্ত জোগান দিতে পারছি না। এটা অঅমাদের জন্য একটা বড় সমস্যা। তবে এটা সাময়িক সময়ের জন্য। এটা নিয়ে হতাশ হওয়ার কিছুই নেই। আমরা চেষ্টা করছি আগামী দুই সপ্তাহের মধ্যে বিদ্যুতের এই পরিস্থিতি থেকে বের হয়ে একটা ভালো জায়গায় পৌঁছানোর চেষ্টা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App