×

খেলা

দিপু-মুশফিককে টেস্ট দলে নিয়ে যা বললেন নান্নু!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৭:৫৫ পিএম

দিপু-মুশফিককে টেস্ট দলে নিয়ে যা বললেন নান্নু!

বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আঙুলের চোটের কারণে দলে নেই অধিনায়ক সাকিব আল হাসান। দলে নতুন মুখ দুজন-মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দিপু আর দীর্ঘদেহী পেসার মুশফিক হাসান।

তাদের নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, দিপু আর মুশফিক দুজনই হাই পারফরম্যান্স ইউনিটের প্লেয়ার। আমরা তাদের নার্সিং করে আসছি। তারা আমাদের পরিচর্যার ভেতরেও আছে। আমরা তাদের ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরিই করে আসছিলাম। তাই দুজনই ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ৪ দিনের ম্যাচ খেলেছে।

এর বাইরে দিপু আর মুশফিক দুজনই ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছে। এনসিএল মানে লংগার ভার্সান আর প্রিমিয়ার লিগেও পারফরম্যান্স ভালো ছিল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সাথেও দুজন ভালো খেলেছে। তাদের প্রতি আমাদের আস্থা আছে। আশা করি তারা সে আস্থার প্রতিদান দেবে-যোগ করেন তিনি।

বলার অপেক্ষা রাখে না, মাহমুদুল হাসান জয়ের মত ২২ বছরের শাহাদাত হোসেন দিপুও আকবর আলীর নেতৃত্বে যুব বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ -১৯ দলের সদস্য ছিলেন। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের পক্ষে খেলে ১৩ ম্যাচে দিপু করেছেন ৪৮০ রান। যাতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে একটি শতরান (১০৪) আর শেখ জামাল ধানমন্ডির সাথে আরও একটি ফিফটি (৬৬) আছে।

এছাড়া দিপুর ২০টি প্রথম শ্রেণির খেলায় ২ সেঞ্চুরি আর ১০ হাফসঞ্চুরি সহ ১২৬৫ রান আছে। ফাস্টক্লাসে ১৫৯ সর্বোচ্চ স্কোরই বলে দেয় একটু রয়েসয়ে লম্বা সময় উইকেটে থেকে দীর্ঘ ইনিংস সাজানোর সামর্থ্য আছে তার।

অন্যদিকে ২০ বছরের দীর্ঘদেহী ফাস্টবোলার মুশফিক হাসান এবারের প্রিমিয়ার লিগে নজর কেড়েছেন। ৯ ম্যাচে মুশফিকের নামের পাশে জমা পড়েছে ১০ উইকেট। সেরা ম্যাচ ফিগার ছিল ৩/২৩।

লংগার ভার্সন ক্রিকেটে দ্রুতগতির বোলার মুশফিকের পারফরম্যান্স অনেক বেশি উজ্জ্বল। তার প্রমাণ, প্রথম শ্রেনির ম্যাচে ১০ খেলায় ৪৯ উইকেট। সেরা বোলিং ফিগার ৭৩ রানে ৮ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচে দুজনকেই পরখ করা হয়েছে। দিপু দুটি ম্যাচ খেলেছেন। একটিতে উভয় ইনিংসে ফিপটি আছে (৭৩ ও ৫০)। অন্যদিকে মুশফিকও ক্যারিবীয় যুবাদের সাথে সিলেটে ২ ম্যাচ খেলে ৫ উইকেট (২/৫৯ ও ৩/৫৪) দখল করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App