×

জাতীয়

অভিযুক্তকে উদ্ধারের জেরে পুলিশ-জনতা সংঘর্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১১:০৪ পিএম

অভিযুক্তকে উদ্ধারের জেরে পুলিশ-জনতা সংঘর্ষ

মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি করায় রাজধানীর মিরপুর-১৩ নম্বরে পুলিশ স্টাফ কলেজের সামনে এক ব্যক্তিকে মারধর করে স্থানীয় জনতা। মো. সোহেল নামে ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় পুলিশ। তার অবস্থা গুরুতর। তাকে উদ্ধারের জেরে বিক্ষুব্ধ জনতা পুলিশের ওপর দফায় দফায় হামলা চালিয়েছে। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়ে। পুলিশের বেশ কয়েকজন সদস্য ও বিক্ষুব্ধ জনতা আহত হয়েছেন। এছাড়া, গাড়ি ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়েছে।

রবিবার (৪ জুন) সন্ধ্যা সাতটা থেকে এই সংঘর্ষের সূত্রপাত হয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাফরুল থানার ইন্সপেক্টর (তদন্ত) কামরুল ইসলাম। ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবীকে নিয়ে নানা কটূক্তির প্রমাণ হিসেবে বেশ কিছু স্ক্রিনশট ভাইরাল হতে থাকে।

রাত পোনে ১০টার দিকে ইন্সপেক্টর (তদন্ত) কামরুল ইসলাম বলেন, ‘মহানবীকে নিয়ে কটূক্তি করেছে এমন অভিযোগে এক ব্যক্তিকে মারধর করে জনতা। তাকে উদ্ধার করে আমরা হাসপাতালে পাঠিয়েছি। এর ফলে আমাদের ওপর হামলা করেছে। এখনো থেমে থেমে হামলা করা হচ্ছে। কতজন আহত হয়েছে তা এখনো বলা যাচ্ছে না।

পুলিশের মিরপুর বিভাগের এক ঊধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, হামলাকারীদের বেশ কয়েকজনকে আটক করে থানায় নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হামলায় জড়িতদের ধরতে রাতেই অভিযান চালানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App