×

সারাদেশ

হোসেনপুরে রিয়াদ হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৩:৫৫ পিএম

হোসেনপুরে রিয়াদ হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার

হোসেনপুরে এসএসসি পরিক্ষার্থী রিয়াদ হত্যার মূল আসামী রবিউল আলমকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারগারে প্রেরণ করা হয়। ছবি: ভোরের কাগজ

কিশোরগঞ্জের হোসেনপুরের বীর হাজিপুর গ্রামের হত্যা মামলার চার্জশিটভুক্ত মূল আসামি মো. রবিউল আলমকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

হোসেনপুর থানার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সৃজন চন্দ্র সরকার বহুল আলোচিত এসএসসি পরিক্ষার্থী তানভীর খান রিযাদ হত্যার সাথে জড়িত মূল আসামী রবিউলকে গ্রেপ্তারের বিষয়ে শনিবার সকাল ১১টায় সাংবাদিকদের ব্রিফ করেন। এর আগে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় রাজধানীর পল্লবী থানা এলাকার কালশি মোড় থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, রিয়াদের চাচাতো বোন লাবনীর বিবাহ হয়, একই গ্রামের আব্দুর রহমান দুখুর সাথে। বিবাহের পর থেকে লাবনীর শাশুড়ি মনোয়ারা বেগম মনুসহ পরিবারের অন্যান্য সদস্যদের সহিত মনোমালিন্যসহ পারিবারিক কলহ চলিয়া আসছিলো। গত ২৮ মে রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে বাদীর ভাতিজি লাবনী আক্তার ও জ্যা কল্পনা আক্তারের মধ্যে ঝগড়ার বিষয়ে বাদীসহ তার ছেলে তানভীর খান রিয়াদ ও সাক্ষীরা লাবনীর শশুর বাড়ির পাশে জনৈক মনিরুজ্জামান খানের বাড়ির পাশে এগিয়ে গেলে রবিউল আলমসহ অন্যান্য আসামীরা বেআইনি জনতাবদ্ধে অর্তকিত আক্রমণ করিয়া তাহাদের মারপিট শুরু করে। তখন বাদীর ছেলে তানভীর খান রিয়াদ প্রতিবাদ করলে আসামি রবিউল আলম ক্ষিপ্ত হইয়া তাহার হাতে থাকা ধারালো ছুরি দিয়া বাদীর ছেলে তানভীর খান রিয়াদকে একাধিকবার ছুরিকাঘাত করিয়া হত্যা করে। এ ঘটনার পর গত মঙ্গলবার (৩০ মে) ভুক্তভোগীর পিতা হোসেনপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় রবিউল আলমসহ ১২ জন নামীয় ও অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামি করা হয়।

হত্যা সংঘটিত হওয়ার পর থেকে আসামিরা আত্মগোপনে চলে যায়। তাকে গ্রেপ্তারের মাধ্যমে হত্যার রহস্য উদঘাটন করা সহজ হবে। রিয়াদ বীর হাজিপুর গ্রামের ছেলে ও হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজ থেকে এ বছর এসএসসি পরিক্ষার্থী দিয়েছিল।

অভিযানে নেতৃত্ব দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান টিটু।

তিনি জানান, আসামিকে শনিবার দুপুরে কিশোরগঞ্জ বিজ্ঞ আদালতে হাজির করা হলে সে নিজেকে হত্যার সাথে জড়িত থাকার স্কীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App