×

সারাদেশ

মাজার জিয়ারত করে প্রচারণায় লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৯:৫০ এএম

মাজার জিয়ারত করে প্রচারণায় লিটন

মাজার জিয়ারত করে প্রচারণা শুরু করেছেন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল শুক্রবার বাদ জুমা হযরত শাহ মখদুম রুপোষ (রহ.) এর মাজার জিয়ারত করে এ প্রচারণা শুরু করেন তিনি। এদিন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর নগরীর কাদিরগঞ্জে গিয়ে নিজের বাবা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান ও মা মরহুমা জাহানারা জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন খায়রুজ্জামান লিটন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাবির ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা। এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, মেয়রপ্রার্থী খায়রুজ্জামান লিটনের সহধর্মিণী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, জ্যেষ্ঠ কন্যা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, কনিষ্ঠ কন্যা মাইশা সামিহা জামান শ্রেয়া, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সহসভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সহসভাপতি নাইমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু প্রমুখ।

এদিনই বিকালে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, রাজশাহীর সঙ্গে মতবিনিময়কালে সাবেক রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর উন্নয়নে ২৭০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেন। সেই প্রকল্পের মধ্যে মাত্র ১২০০ কোটি টাকার উন্নয়ন করা সম্ভব হয়েছে। আরো ১৫০০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। আগামীতে নির্বাচিত হলে এর সঙ্গে আরো ৩ থেকে ৪ হাজার কোটি টাকার উন্নয়ন বরাদ্দ নিয়ে আসতে চাই। আগামীতে রাজশাহীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। এ জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন।

এর আগে প্রতীক পাওয়ার পর এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ নির্বাচনমুখী একটি দল। নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের বিকাশ ও বাংলাদেশের স্বাধীনতা অর্জন। নির্বাচন এলেই আওয়ামী লীগের নেতাকর্মীরা অত্যন্ত আনন্দিত ও খুশি হয়, সারাদেশের মানুষকে নিয়ে একটি আনন্দ ও উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। নির্বাচনে প্রতীক নিলাম, এটার মাধ্যমে আগামী কয়েকদিনের মধ্যে আমাদের নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হবে। আমি খুবই আশাবাদী। তিনি বলেন, এ নির্বাচনে আমরা জয়লাভ করব ইনশাআল্লাহ।

সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরাও ভোটারদের নিয়ে আসেন। আমি মনে করি, এ নির্বাচনে ৬৫ থেকে ৭০ শতাংশ ভোট কাস্ট হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App