×

খেলা

পিএসজিকে বিদায় বললেন রামোস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ১০:২৬ এএম

পিএসজিকে বিদায় বললেন রামোস

আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন তারকা ফুটবলার সের্হিও রামোস। গতকাল রাতে আকস্মিকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে রামোস লিখেন, আগামীকালের দিনটি আমার জন্য বিশেষ। কাল আমি জীবনের আরেকটি অধ্যায়কে বিদায় জানাব। বিদায় বলব পিএসজিকে।

২০২১ সালে রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে যোগ দেন রামোস। প্যারিসের ক্লাবটিতে যাওয়ার পর লম্বা সময় ধরে রামোস লড়েছেন চোটের সঙ্গে। এমনকি একপর্যায়ে কোনো ম্যাচ না খেলেই তাঁর বিদায়ের গুঞ্জন শোনা গিয়েছিল। যদিও সেসব গুঞ্জন উড়িয়ে গত প্রায় দুই বছর ধরে পিএসজিতে ছিলেন রামোস। ক্লাবটির হয়ে দুই মৌসুমে সব মিলিয়ে ৫৭ ম্যাচ খেলেছেন তিনি, জিতেছেন দুটি লিগ শিরোপাও। যাত্রা খুব বেশি দীর্ঘ না হলেও পিএসজিকে নিজের ঘর বলেই সম্বোধন করেছেন রামোস।

রামোস লিখেছেন, আমি জানি না কতগুলো জায়গাকে আপনি ঘর বলে উল্লেখ করতে পারেন। কিন্তু কোনো সন্দেহ ছাড়াই পিএসজি, এর সমর্থকেরা এবং প্যারিস আমার সেসব ঘরের একটি। বিশেষ দুটি বছরের জন্য আপনাদের ধন্যবাদ। এ সময় আমি সব কটি টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছি এবং নিজেকে উজাড় করে দিয়েছি। আমি এখন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হব। আমি নতুন কোনো রং গায়ে চড়াব।

পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি রামোসকে বিদায় জানিয়ে বলেছেন, সের্হিও নেতৃত্ব, দলীয় চেতনা এবং পেশাদারত্বের সঙ্গে অভিজ্ঞতা মিলে সর্বোচ্চ স্তরে অবস্থান করছে। এটা তাকে সত্যিকার অর্থে ফুটবল কিংবদন্তিতে পরিণত করছে। তাকে প্যারিসে পাওয়া গৌরবের ব্যাপার ছিল।

পিএসজির অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও রামোসকে নিয়ে একাধিক টুইট করা হয়েছে। একটি টুইটে রামোসকে নিয়ে ক্লাবটি লিখেছে, একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে পিএসজির হয়ে রামোসকে লড়তে দেখাটা ক্লাবের জন্য আনন্দের ছিল। ক্যারিয়ারের বাকি সময়ের জন্য তাঁকে শুভকামনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App