×

সারাদেশ

নেত্রকোণার বিশিষ্ট শিক্ষাবিদ ইমাম হোসেন আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৯:০০ পিএম

নেত্রকোণার বিশিষ্ট শিক্ষাবিদ ইমাম হোসেন আর নেই

চলে গেলেন নেত্রকোণার কীর্তিমান মানুষ, বিশিষ্ট শিক্ষাবিদ, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান তৈরীর কারিগর ও প্রধান ছিলেন অধ্যক্ষ ইমাম হোসেন। অনেকটা নিভৃতে থেকেই তিনি পৃথিবীর মায়া ত্যাগ করলেন।

তার জীবদ্দশায় তিনি যেসব প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন সেগুলো হল কেন্দুয়ার শতবর্ষী আশুজিয়া জেকে একাডেমি,আটপাড়া উপজেলার তেলিগাতী বিএনএইচ একাডেমী,মোহনগঞ্জ ডিগ্রী কলেজ, জেলা সদরের আবু আব্বাছ মহাবিদ্যালয়,মদনপুর শাহ সুলতান ডিগ্রী মহাবিদ্যালয়, কেন্দুয়ার নওপাড়া উচ্চ বিদ্যালয়, গোপালপুর মডেল মহাবিদ্যালয়, কুমিল্লা শ্রীকাইল মহাবিদ্যালয়সহ আরও একাধিক স্কুল ও কলেজ।তিনি জীবনের দীর্ঘ সময়ে এসকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, প্রধান শিক্ষক ও অধ্যক্ষের পদ অলংকৃত করে গেছেন ।

তিনি পেশাগত জীবনে সফলতার স্বর্ণ শিখর ছুঁয়ে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১১০ বছর। আজ বেলা ৩ টায় তার প্রিয় কর্মস্থল আবু আব্বাস কলেজ মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়। তার জীবদ্দশায়ই স্ত্রী বিয়োগ ঘটেছিল।মত্যুকালে তিনি ২ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।তার জানাযায় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমীরুল ইসলাম,আবু আব্বাস কলেজের অধ্যক্ষ আবুল কালাম আযাদ,মরহুমের ভাগ্নে দুর্গাশ্রম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমীরুল ইসলাম, মদনপুর শাহ সুলতান (রহ:) মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আবুল হাসিম,জেলা যুবলীগের সাবেক সভাপতি অধ্যাপক ওমর ফারুক, নন্দীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসান,সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাসুদুর রহমান ফকিরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও অন্যান্যরা।তার দ্বিতীয় জানাযা নিজ জন্মস্থান আটপাড়া উপজেলার কৃষ্ণপুর গ্রামে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হওয়ার পরে পারবারিক কবরস্থানে শায়িত করা হবে।

কথিত আছে যে,তিনি নিজ জেলা শহরে কোন যানবাহনে চড়তেন না, পায়ে হেটে শহরে চলাচল করতেন।কারণ সাধারণত কোন রিক্সায় উঠলে ছাত্র-ছাত্রীদের সালাম নিতে নিতে তার ঘন্টার পর ঘন্টা চলে যেত।তাই তিনি হেঁটে চলার নীতিই অবলম্বন করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App