×

খেলা

টেস্ট-ওয়ানডেতে রশিদের আহামরি পারফরম্যান্স নেই: আকরাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৮:৩০ পিএম

টেস্ট-ওয়ানডেতে রশিদের আহামরি পারফরম্যান্স নেই: আকরাম

ছবি: সংগৃহীত

তিন ফরমেটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশে আসছে আফগানিস্তান দল। তাদের সেরা অস্ত্র হবেন রশিদ খান। যদিও এই তারকা এখন ইনজুরিতে আছেন। তবে তাকে নিয়ে ভাবতে নারাজ বিসিবি পরিচালক আকরাম খান। কেননা টেস্ট এবং ওয়ানডেতে রশিদ খুব একটা কার্যকরী নন বলে মনে করেন তিনি।

শনিবার (৩ জুন) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আকরাম খান বলেন, আফগানিস্তানকে কোনোভাবে ছোট করে দেখার নেই। ওদের কোয়ালিটি ক্রিকেটার, বোলার অনেক আছে। ব্যাটসম্যান যারা আছে ওদের ধারাবাহিকতা অনেক ভালো। ওদের যদি সহজভাবে নেন বা মনে করেন যে আয়ারল্যান্ডের মতো (খর্ব) শক্তি তাহলে এটা আমাদের জন্য নেতিবাচক হবে। ওরা কিন্তু শক্তিশালী একটা দল এবং শ্রীলঙ্কাকে ওদের মাটিতে হারানো বড় একটা ব্যাপার।

আসন্ন একমাত্র টেস্টের উইকেট প্রসঙ্গে তিনি বলেন, উইকেট তো আসলে টিম ম্যানেজম্যান্টের ব্যাপার। নরমালি যে ধরনের উইকেট থাকে সে ধরনের উইকেটই আমরা দিয়ে থাকি। তো আমাদের উইকেটে কিন্তু আমাদের ক্রিকেটারদের ভালো খেলার কথা যেহেতু আমাদের ক্রিকেটাররাই বেশি খেলেছে এখানে। সে জিনিসটা আমাদের মাথায় রাখতে হবে।

তিনি আরো বলেন, আফগান দলে রয়েছে রশিদ খানের মতো তারকা স্পিনার। তবে তাকে নিয়ে ভাবতে নারাজ আকরাম। কেননা টেস্ট এবং ওয়ানডেতে খুব একটা কার্যকরী নন রশিদ বলে মনে করেন এই বিসিবি পরিচালক, আর রশিদ খান অবশ্যই ভালো বোলার এবং সে কিন্তু টি-টোয়েন্টিতে ভালো করে। ওয়ানডে ও টেস্টে কিন্তু ওরকম আহামরি পারফরম্যান্স নেই। টি-টোয়েন্টিতে প্রত্যেকটা বল রানের জন্য খেলতে হয়, সুযোগ নিতে হয়। তো আপনি যদি সতর্কতার সঙ্গে খেলেন, কষ্ট হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App