×

জাতীয়

ছাত্রদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ১০:৪৩ পিএম

পল্লীবন্ধুপুত্র রাহ্গির আল মাহি সাদ এরশাদ বলেছেন, আমাদের ছাত্র সংগঠনের নেতাকর্মীদের সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন গড়তে অতন্দ্রপ্রহরী হিসেবে কাজ করতে হবে। আগামী দিনে দুর্নীতিমুক্ত সমাজ গঠন করতে হবে।

শনিবার (৩ জুন) দুপুরে রাজধানীর গুলশানে প্রধান পৃষ্ঠপোষকের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় আহবায়ক কমিটির এক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কেন্দ্রীয় আহবায়ক ফকির আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে নেতাকর্মীদের উদ্দেশ্যে জাতীয় পার্টি ও বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মামুনুর রশীদ বলেন, পল্লীবন্ধু পরিবারের কাউকে নিয়ে যে কটাক্ষ করে কথা বলবে, সে এরশাদ আদর্শের সৈনিক হতে পারে না। তাই এরশাদ পরিবারের কাউকে অসম্মান করে কিছু বলা যাবে না। মনে রাখতে হবে জিএম কাদের রাতের অন্ধকারে চেয়ারম্যানশিপ নিলেও তিনি পল্লীবন্ধুর ছোট ভাই। তাকে কটাক্ষ করে বা অসম্মান করে কোনো কথা বলা যাবে না।

এসময় তিনি আরো বলেন, আজকের ছাত্ররাই আগামী দিনের ভবিষ্যত। তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

ছাত্র সমাজের কেন্দ্রীয় সদস্য সচিব আবু সাঈদ লিয়নের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্ বলেন, দুর্ণীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা বড় চ্যালেঞ্জ। ছাত্রদেরই সেই চ্যালেঞ্জ নিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এবং অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গে সামঞ্জস্য রেখে আমাদের ছাত্র সংগঠনকে  শক্তিশালী করতে হবে।

জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় আহবায়ক কমিটির সাধারণ সভায় আরো বক্তব্য রাখেন সাবেক এমপি নূরুল ইসলাম মিলন, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক খন্দকার মনিরুজ্জামান টিটু, জাপা নেতা জহির উদ্দিন জহির, মোহাম্মদ ইস্রাফিল মিয়া, ছাত্রনেতা খালিদ হাসান অনিক, অপু রায়হান আকাশ, বিশ্বজিৎ রায়, আব্দুল সালাম, মমিন, তাহমিদ, সেলিম রেজা ও শাওন হাসান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App