×

সারাদেশ

চাটমোহরে ঘুষ দিয়েও পুলিশের চাকরি না হওয়ায় যুবকের আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ১১:১৫ পিএম

চাটমোহরে ঘুষ দিয়েও পুলিশের চাকরি না হওয়ায় যুবকের আত্মহত্যা

পাবনার চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের সমাজ রাজপাড়া গ্রামে পুলিশের কনস্টেবল পদে ঘুষ দিয়েও চাকরি না পাওয়ায় গত শুক্রবার (২ জুন) জয়নাল আবেদিন (২৩) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ওই এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে ও সরকারী হাজী জামাল উদ্দিন কলেজের অনার্স প্রথম বর্ষে শিক্ষার্থী সে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে চাটমোহর থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে তিনজনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, জয়নাল বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে ২০২২ সালের ডিসেম্বরের সার্কলারে আবেদন করে। এসময় ভাংগুড়া উপজেলার ভদ্রপাড়া গ্রামের সুস্থির কুমার সরকারের ছেলে দীপ সরকার, রাজু ও রেজাউল করিমের সঙ্গে চাকরি পাইয়ে দিতে অর্থনৈতিক চুক্তি (ঘুষ) হয়। সেই মোতাবেক জয়নাল তাদের হাতে মোট আড়াই লাখ টাকা তুলে দেয়। কিন্তু নিয়োগ প্রক্রিয়া শেষ হলেও তার চাকরি না হওয়ায় দীপ গংয়ের কাছে টাকা ফেরত চায়। সর্বশেষ ১ জুন রাজুকে টাকার জন্য চাপ দিলে রাজু টাকা দেবে না বলে জানিয়ে দেয়। এতে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে জয়নাল। এরপর শুক্রবার (২ জুন) পরিবারের সব সদস্যের অগোচরে বোনের ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। এসময় একটি কাগজে কি কারণে ও কাদের জন্য সে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে তা লিখে যায়।

বেলা আড়াইটার দিকে বাবা ও মেজ ভাই বাড়িতে ফিরে ঘরের দড়জা বন্ধ দেখে ডাকাডাকি শুরু করে। পরে ঘরের দড়জা ভেঙে ঘরে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় পায় পরিবার। প্রতিবেশীদের সহযোগিতায় তাকে আড়া থেকে নামালেও ততক্ষণে তার মৃত্যু হয়েছে।

এ ঘটনায় এলাকাবাসী ও ভুক্তভোগীর পরিবার দোষীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি প্রদানের অনুরোধ জানিয়েছেন প্রশাসনের কাছে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-প্রশাসন) মো. জালাল উদ্দিন জানান, আত্মহত্যা প্ররোচনায় মামলা হওয়ার পর লাশ পাবনা মেডিকেল কলেজ (পামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আসামিদের আটকের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App