×

জাতীয়

ওড়িশায় ট্রেন দুর্ঘটনা: বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৯:৫৪ এএম

ওড়িশায় ট্রেন দুর্ঘটনা: বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

ছবি: সংগৃহীত

ওড়িশায় ট্রেন দুর্ঘটনা: বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

ছবি: ভোরের কাগজ

ভারতের ওড়িশার বালেশ্বরে আপ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত এবং আহতের সংখ্যা ক্রমশ বাড়ছে। এরকম পরিস্থিতিতে ওই ট্রেনে বাংলাদেশি যাত্রীও ছিলেন। এদিকে কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ দূতাবাস হোয়াটসআপে একটি হটলাইন নাম্বার (0091 9038353533) চালু করেছে।

উপদূতাবাসের এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনা কবলিত করমন্ডল এক্সপ্রেসে বাংলাদেশিরা চিকিৎসা প্রার্থীরা চেন্নাই যান। ট্রেনটি দুর্ঘটনা কবলিত হওয়ায় পর রেল কর্তৃপক্ষ ও ওড়িশ‍্যা রাজ‍্য সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে দূতাবাস। বাংলাদেশি যাত্রী থাকলে তারা যেন ওই হটলাইনে যোগাযোগ করে।

[caption id="attachment_436244" align="aligncenter" width="1448"] ছবি: ভোরের কাগজ[/caption]

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শনিবার ভোর পর্যন্ত মৃতের সংখ্যা ২৩৩। আহত ৯০০ জনেরও বেশি। অন্যদিকে, ওড়িশার দমকল বাহিনীর ডিরেক্টর জেনারেল সুধাংশু ষড়ঙ্গী জানিয়েছেন, শনিবার ভোর পর্যন্ত অন্তত ১২০টিরও বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। প্রত্যক্ষদর্শীদেরও আশঙ্কা, উদ্ধারকাজ যত এগোবে, নিহত এবং আহতের সংখ্যা আরও বাড়বে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে অনেক যাত্রী আটকে রয়েছেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন। গভীর রাতে ট্রেনের দরজা ভেঙে ও গ্যাস কাটারের সাহায্যে উদ্ধারকাজ চালানো হচ্ছে। নামানো হয়েছে সেনাবাহিনীকেও। দুর্ঘটনা এবং তার পরবর্তী পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-সহ রেলের পদস্থ অফিসারেরা। রেল উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে। তবে রেলের দাবি, শনিবার ভোর পর্যন্ত মৃতের সংখ্যা ৮৮। আহত ৬০০ জনেরও বেশি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App