×

আন্তর্জাতিক

৮ ঘণ্টার ৬ ঘণ্টাই বাথরুমে থেকে চাকরি হারালেন যুবক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০৭:১৭ পিএম

৮ ঘণ্টার ৬ ঘণ্টাই বাথরুমে থেকে চাকরি হারালেন যুবক

ছবি: সংগৃহীত

প্রতিদিন অফিসে গিয়ে আট ঘণ্টা ডিউটিতে ছয় ঘণ্টা টয়লেটে কাটানোর কারণে চীনা এক ব্যক্তিকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। ওই ব্যক্তির নাম ওয়াং। শারীরিক সমস্যার কারণে তিনি এমনটা করতেন বলে জানিয়েছেন অফিসের রায়ের বিরোধিতা করে আদালতের দ্বারস্ত হওয়া ওই চীনা ব্যক্তি। তবে আদালত তার আবেদনটি খারিজ করে দিয়েছেন।

সাউথ চায়না মোনিং পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে- ২০০৬ সালে ওয়াং একটি কোম্পানিতে যোগদান করেন। ২০১৪ সালের দিকে তার শারীরিক সমস্যা দেখা দেয়। মলদ্বারে সমস্যা থাকার কারণে ওয়াং চিকিৎসা নিতে ছিলেন। এ সমস্যার কারণে তাকে অফিসে থাকার সময় প্রায়ই টয়লেটে যেত হয়। যদিও চিকিৎসা নেওয়ার ফলে তিনি ভালো যান। এরপরও তিনি সমস্যার অজুহাত দিয়ে প্রতিদিন তিন থেকে ছয় ঘণ্টা টয়লেটে পার করেন।

ওই কোম্পানির রেকর্ড অনুযায়ী ওয়াং ২০১৫ সালে ৭ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অফিসের সময়ে দুই থেকে তিন ঘণ্টা টয়লেটে কাটাতেন। ওই সময়ের মধ্যে তিনি ২২ বার টয়লেটে গিয়েছেন।

ওই বছরের ২৩ সেপ্টেম্বর ওয়াং এর এমন কর্মকাণ্ডের কারণে তাকে চাকরিচ্যুত করা হয়। পরে তিনি আদালতের দ্বারস্ত হন কিন্তু আদালত তার আবেদনটি বাতিল করে দেন। এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। অনেকে ওয়াংয়ের এমন কাণ্ডে বিরক্ত হয়েছেন। কেউ কেউ খারাপ মন্তব্যও করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App