×

খেলা

২০২৩ ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার বাছলেন সিমিওনে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০৮:৪৭ পিএম

২০২৩ ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার বাছলেন সিমিওনে

ফুটবলারদের ব্যক্তিগত সর্বোচ্চ মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর। যে ট্রফিটি পাওয়া যে কোনো খেলোয়াড়ের জন্যই সম্মানজনক। গত দেড় যুগ ধরে এই ট্রফি নিজেদের করে নিয়েছিলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঝে লুকা মদ্রিচ ও করিম বেনজামা ছাড়া আর কেউই সেখানে ঢুকতে পারেননি। ২০২৩ সালের মধ্যভাগে ৬৭তম ব্যালন ডি’অর ট্রফি দেয়া হবে।

বিশেষ এই ট্রফি রেকর্ড সর্বোচ্চ সাতবার নিজের ঝুলিতে পুরেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তারপরেই রয়েছেন পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। এ দুজনের বয়স হয়ে গেছে, সেই সঙ্গে ক্যারিয়ারের সায়াহ্নে অবস্থান করছেন তারা। খবর ডেইলি পোস্টের।

বরাবরের মতো এবারো একাধিক ফুটবলার ব্যালন ডি’অর জয়ের দৌঁড়ে বেশ কয়েকজন রয়েছেন। স্বাভাবিকভাবেই শত শত কোটি ফুটবলপ্রেমীর কৌতুহল, ২০২৩ সালে কে পাচ্ছেন এটি।

চলতি মৌসুমে গোল ডটকমের জরিপে ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে রয়েছেন লিওনেল মেসি, আর্লি হালান্ড, কেভিন ডি ব্রুইনা, ভিনিসিয়ুস জুনিয়র, লাউতারো মার্টিনেজরা। এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান। তাই শিরোপার লড়াইয়ে অনেকটাই এগিয়ে হালান্ড, ডি ব্রুইনা ও মার্টিনেজরা। ম্যানসিটি বস তো আগ থেকেই বলে দিয়েছেন তিনি এবারের ব্যালন ডি’অর ট্রফিটি তার শীর্ষ হালান্ডের হাতেই দেখতে চান। তবে এটি পাওয়াটা সহজ হবে না মোটেও। কেননা তাকে প্রতিযোগিতা করতে হবে বিশ্বকাপজয়ী লিওনেল মেসির সঙ্গে।

এবার ব্যালন ডি’অর নিয়ে নিজের পছন্দ বাছলেন অ্যাথলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়াগো সিমিওনে। সম্প্রতি মাদ্রিদ জোনের সঙ্গে কথা বলেছেন তিনি। সেখানেই তিনি জানিয়েছেন কার হাতে দেখতে চান এবারের ফুটবলের সর্বোচ্চ মর্যাদার ট্রফিটি।

অ্যাথলেটিকো কোচ জানিয়েছেন, চলতি মৌসুমের ব্যালন ডি’অরের শিরোপাটি রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের হাতেই দেখতে চান তিনি। উল্লেখ্য, চলতি মৌসুমে ২২ বছর বয়সের এই তারকা ৫৪ ম্যাচে ২৩ গোল ও ২১ অ্যাসিস্ট করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App