×

জাতীয়

প্রস্তাবিত বাজেটে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০১:১৮ পিএম

প্রস্তাবিত বাজেটে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে

আগামী ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে গণমুখী উল্লেখ করে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আলহাজ সাইদুর রহমান রিন্টু। এই বাজেট বাস্তবায়ন হলে দেশের ধারাবাহিক উন্নয়ন আরো ত্বরান্বিত হবে। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট পেশ করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ ধন্যবাদ জানান।

আলহাজ সাইদুর রহমান রিন্টু বলেন, দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে বাজেটের আকারও বাড়ছে। এটা সরকারের সফলতার কারণে। করোনার কারণে বিশ্ব অর্থনীতি টালমাটাল অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে প্রস্তাবিত বাজেট সরকারের সফলতার চিত্র। বাজেটে নিন্মবিত্ত ও মধ্যবিত্তদের বিষয়টি মাথায় রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, ব্যবসাবাণিজ্যের ক্ষেত্রে ট্যাক্স ভ্যাট কম হলে দেশের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারবে। তিনি আরো বলেন, এই বাজেট ব্যবসাবান্ধব এবং দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করবে।

একাদশ জাতীয় সংসদের চলতি অধিবেশনে গতকাল বৃহস্পতিবার বিকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অনুমোদনক্রমে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। এটি দেশের ৫২তম ও আওয়ামী লীগ সরকারের ২৪তম বাজেট। আর অর্থমন্ত্রী হিসেবে মুস্তফা কামালের পঞ্চম বাজেট। এবারের বাজেটের আকার ধরা হয়েছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা- যা জিডিপির ১৫ দশমিক ২ শতাংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App