×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র থেকে মোদির উদ্দেশে রাহুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ১০:৪০ পিএম

যুক্তরাষ্ট্র থেকে মোদির উদ্দেশে রাহুল

রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

১০ দিনের জন্য যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে অংশ নেন তিনি। একাধিক টেক কোম্পানির নীতিনির্ধারকদের সঙ্গেও তিনি আলোচনা করেন। আর তার মধ্যেই তিনি অভিযোগ করেন, আমার ফোনেও আড়িপাতা হচ্ছে। আমার ফোন ট্যাপ করা হয়েছে। ওই প্রোগ্রামের মাঝেই তিনি ফোন বের করে ফেলেন।

এরপর তিনি বলেন, হ্যালো মিস্টার মোদি, মনে হচ্ছে আমার আইফোনেও আড়ি পেতেছেন। তথ্যের একটা প্রাইভেসি রক্ষার জন্য আইন থাকা দরকার।

রাহুল বলেন, যদি দেশের সরকার মনে করে আপনার ফোন ট্যাপ করবে তবে কেউ আটকাতে পারবে না। এটা আমি বুঝেছি। তবে আমি বলতে পারি যে, আমি যা কাজ করেছি সেটা সরকারের সামনে করেছি। অন্যদিকে স্টার্টআপ বিজনেস চালাচ্ছেন এমন নানা সংস্থার সঙ্গে যুক্ত উদ্যোগীদের সঙ্গে কথা বলেন রাহুল। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নিয়েও কথাবার্তা হয় তাদের মধ্যে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও টেলিকম সেক্টরের বিশেষজ্ঞ শ্যাম পিত্রোদার মধ্যে কথাবার্তা হয়েছে বলে খবর। রাহুল জানিয়েছেন, আমি মনে হয় একমাত্র ব্যক্তি যার বিরুদ্ধে এতগুলো মানহানির মামলা ঝুলছে।

রাহুল গান্ধী জানিয়েছেন, বিজেপি সব সংস্থাগুলোকে করায়ত্ত করছে। এসবের জন্যই ভারত জোড়ো যাত্রা করেছিলাম। এমনকি কাশ্মীর যেতেও আমাকে বাধা দেওয়া হয়েছিল। বলা হচ্ছিল ওখানে গেলে নাকি আমায় খুন করে ফেলা হবে। এদিকে সাংসদ পদ খারিজ নিয়ে তিনি বলেন, বুঝতে পারছি না এতটা ওরা কিভাবে করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App