×

খেলা

মেসির ক্লাব ছাড়ার ঘোষণা দিল পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৮:৩৫ পিএম

অবশেষে আনুষ্ঠানিকভাবে লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছে পিএসজি। ক্লেরমঁর ফুটের বিপক্ষে শেষবারের মতো পিএসজির হয়ে মাঠে দেখা যাবে মেসিকে। দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ের আজ বৃহস্পতিবার এ খবর জানায়।

তিনি বলেন, আমার সৌভাগ্য হয়েছে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর। পার্ক দে প্রিন্সেসে এটিই (ক্লেরমঁর বনাম পিএসজি) হবে তার শেষ ম্যাচ। আশা করি তিনি উষ্ণ অভ্যর্থনাই পাবেন।

আরো বলেন, এ বছর মেসি দলের জন্য গুরুত্বপূর্ণ ছিলেন। আমি মনে করি না তার ব্যাপারে কোনো মন্তব্য বা সমালোচনা ন্যায়সঙ্গত। তিনি সবসময় দলের জন্য রয়েছেন। পুরো মৌসুমে তাকে সঙ্গ দেয়া সৌভাগ্যের বিষয়।

এ মৌসুমে সব প্রতিযোগিতায় পিএসজির হয়ে মেসি ২১টি গোল করেছেন। এ ছাড়া অ্যাসিস্ট করেছেন ২০টি। তার সাবেক ক্লাব বার্সেলোনার আর্থিক সমস্যার কারণে ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ হয়ার পর ২০২১ সালে ফরাসি ক্লাব পিএসজিতে সঙ্গে যোগ দেন।

এর আগে অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছিল পিএসজি। এমনকি আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে চুক্তি নবায়ন না করারও ঘোষণা দিয়েছিল ক্লাবটি। ফলে মেসির পিএসজির ক্যারিয়ার দ্রতই শেষ হয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App