×

জাতীয়

বাজেটকে স্বাগত জানিয়ে ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৯:০৮ পিএম

বাজেটকে স্বাগত জানিয়ে ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

ছবি: ভোরের কাগজ

বাজেটকে স্বাগত জানিয়ে ঢাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

ছবি: ভোরের কাগজ

২০২৩-২৪ অর্থ বছরের ঘোষিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে এ আনন্দ মিছিল করে বাংলাদেশ ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আজকের বাজেটটি মেগা সরকারের একটি মেগা বাজেট। স্মার্ট বাংলাদেশের গড়ার জন্য একটি ড্রিম প্রজেক্ট হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বাজেট। কল্যাণ-ধর্মী রাষ্ট্র গড়ার অন্যতম ভিত্তিপ্রস্তর হচ্ছে এবারের বাজেট। স্মার্ট বাংলাদেশ স্বপ্ন গড়ার পর এটি আওয়ামী লীগ ও গণমুখী সরকারের প্রথম বাজেট।

তিনি আরও বলেন, বাজেটের মাধ্যমে একটি রাজনৈতিক দলের বা সরকারের অঙ্গীকার, লক্ষ্য, ভিশন ও মিশন প্রতিধ্বনিত হয়। একইসাথে বাজেট একটি রাজনৈতিক ও অর্থনৈতিক দলিল। শেখ হাসিনার সরকারের এই বাজেট প্রত্যেকটি সূচকেই সাফল্যের পরিচয় দিয়েছে। সেজন্য আমরা বাংলার ছাত্রসমাজের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।

[caption id="attachment_435883" align="aligncenter" width="790"] ছবি: ভোরের কাগজ[/caption]

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঞ্চালনায় এতে আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন। এসময় ঢাবি ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল দুপুরে ২০২৩-২৪ অর্থবছরের জন্য প্রস্তাবিত সাত লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট মন্ত্রীসভা অনুমোদন দিয়েছে। এটি স্বাধীন বাংলাদেশের ৫২তম বাজেট এবং দেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App