×

সারাদেশ

দলীয় সিদ্ধান্ত না মেনে বিএনপির ১৯ জন মাঠে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৯:০২ এএম

দলীয় সিদ্ধান্ত না মেনে বিএনপির ১৯ জন মাঠে

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বরিশাল সিটি নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন বিএনপি এবং এর অঙ্গসংগঠনের ১৯ জন প্রার্থী। তাদের তালিকা কেন্দ্রে পাঠিয়েছে মহানগর বিএনপি। এক সপ্তাহের মধ্যে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নেয়া হচ্ছে। এ তথ্য জানিয়েছেন মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা জাহিদুর রহমান রিপন। তিনি বলেন, নির্বাচনে অংশ নেয়া বিএনপির ১৯ নেতাকর্মীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। তাদের বিষয়ে কী ধরনের ব্যবস্থা নেয়া হবে সেই নির্দেশনা চাওয়া হয়েছে। দুয়েক দিনের মধ্যে তাদের শোকজ করা হবে। এরপর বহিষ্কার। নির্বাচনে অংশ নেয়া নেতানেত্রীদের বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।

সূত্রে জানা গেছে, আসন্ন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে সাতজন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। অপর ১২ জন ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। মেয়র পদে লড়াইয়ে নামা মো. কামরুল আহসান রূপণও আছেন এ তালিকায়।

অন্যরা হলেন- নগরীর ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু, ৯ নম্বর ওয়ার্ড থেকে যুগ্ম আহ্বায়ক মো. হারুন অর রশিদ, ১৯ নম্বর ওয়ার্ড থেকে যুগ্ম আহ্বায়ক শাহ মো. আমিনুল ইসলাম, মহানগর কমিটির সদস্য ৮ নম্বর ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড থেকে জাহানারা বেগম, ৮ নম্বর ওয়ার্ড থেকে সেলিনা বেগম এবং ১০ নম্বর ওয়ার্ড থেকে রাশিদা পারভীন, নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের সদস্য সচিব জিয়াউল হক, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম, কাজী মোহাম্মদ শাহীন ও ছাত্রদলের জেলার সাবেক যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জোবায়ের আব্দুল্লাহ সাদি।

পদ না থাকলেও নির্বাচনে অংশ নিচ্ছেন নগরের ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও একই ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ফারুক, ৪ নম্বর ওয়ার্ডে মো. ইউনুস, ১৫ নম্বর ওয়ার্ডে মো. সিদ্দিকুর রহমান, ২২ নম্বর ওয়ার্ডে জেসমিন সামাদ, ২৪ নম্বর ওয়ার্ডে মহানগর বিএনপির সাবেক সহসভাপতি ফিরোজ আহমেদ, ২৬ নম্বর ওয়ার্ডে ফরিদউদ্দিন হাওলাদার, ২৮ নম্বর ওয়ার্ডে হুমায়ন কবির ও সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডে মহিলা দল নেত্রী মজিদা বোরহান।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত। গাজীপুরেও যে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানেও সেই সিদ্ধান্ত দেয়া হবে। সব স্থানের জন্যই একই সিদ্ধান্ত- ‘আজীবন বহিষ্কার’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App