×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

গুগলের দেয়া তথ্যে শিশু যৌন নিপীড়নকারী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৫:৫৭ পিএম

গুগলের দেয়া তথ্যে শিশু যৌন নিপীড়নকারী গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

সার্চ ইঞ্জিন গুগলের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একাধিক শিশু যৌন নিপীড়নকারী এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম মো. ইনজামুল ইসলাম (২৬)। গাজীপুর জেলার জয়দেবপুর থানার ভবানীপুরের বানিয়ার চালা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১ জুন) সিআইডির গনমাধ্যম শাখার অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (এসএসপি) আজাদ রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

সিআইডির এ মুখপাত্র বলেন, নারায়ণগঞ্জ ও দিনাজপুরের ১০ বছরের কম বয়সী একাধিক শিশুকে যৌন নিপীড়ন করেছে ২৬ বছরের এক তরুণ মো. ইনজামুল ইসলাম। যৌন নিপীড়নের সেই দৃশ্যগুলো ভিডিও ধারণ করে রাখে নিজের মুঠোফোনে। ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুগল এ তথ্য পৌঁছে দেয় যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লয়টেড চিলড্রেনের (এনসিএমইসি) কাছে।

তারা এ তথ্য পুলিশ সদর দপ্তরকে জানালে এ বিষয়ে সিআইডিকে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে সিআইডির সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) বিষয়টি পর্যবেক্ষণ ও অনুসন্ধান চালিয়ে ওই তরুণকে শনাক্ত করে। এরই ধারাবাহিকতায় গত ৩১ মে সিআইডি, সিপিসির সাইবার ইন্টেলিজেন্স এন্ড রিস্ক ম্যানেজমেন্টের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে ইনজামুল ইসলামকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, যৌন নিপীড়নের শিকার শিশুগুলো তার নিকট আত্মীয়। গত ২০১৯ সালে সে তার এক নিকট আত্মীয়ের সঙ্গে প্রথম শারীরিক সম্পর্ক করে। প্রতিনিয়ত শারীরিক সম্পর্ক করাকালীন একদিন তার ওই নিকট আত্মীয়ের মেয়ে তাদের ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলে। পরে অভিযুক্ত তার ওই নিকট আত্মীয়ের ১০ বছরের মেয়েকেও ফুসলিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করে নগ্ন ভিডিও ধারণ করে। পরবর্তীতে নিকট আত্মীয়ের মেয়েকে আরো প্রলোভন দেখিয়ে তার অন্য বান্ধবীকে এনে যৌন নিপীড়ন করার পাশাপাশি তাদেরও ছবি ও ভিডিও ধারণ করে সেগুলো তার মোবাইল ফোনের স্টোরেজ এবং গুগল ড্রাইভে সংরক্ষণ করে রাখে। এ বিষয়টি গুগলের নজরে আসলে এনসিএমইসিকে জানায় তারা। পরে বিষয়টি পুলিশ সদরদপ্তরকে জানায় তারা।

অতিরিক্ত এসএসপি আজাদ রহমান বলেন, গ্রেপ্তারকৃতর ব্যবহৃত মোবাইল ফোনে তার অন্যান্য নিকট আত্মীয়সহ অনেকের নগ্ন ছবি, ভিডিও ও চাইল্ড পর্ণোগ্রাফির প্রচুর কন্টেন্ট পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে সে শিশু যৌন নিপীড়নের ঘটনার সত্যতা স্বীকার করে জানায়, গ্রামের শিশু-কিশোরী ও প্রাপ্ত বয়স্ক নারীদের সাথে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং পরবর্তীতে যৌন সম্পর্ক স্থাপন করে তাদের ভিডিও কনটেন্ট গুগল ড্রাইভে সংরক্ষণ করে রাখতো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App