×

সারাদেশ

আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় খোকনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৯:০৬ এএম

আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় খোকনের

আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জেলা ও মহানগরের ইমাম, মুয়াজ্জিন এবং আলেম-ওলামাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে বরিশাল বিএম স্কুল হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- নৌকার নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য কেবিএস আহমেদ কবির,

এডভোকেট আনিচ উদ্দিন সহিদ, মহানগর যুবলীগের সদস্য মাহামুদুল হক খান মামুন, মানবাধিকার কর্মী মাহাবুব মোর্শেদ শামিম, সমাজকর্মী কাজী এনায়েত হোসেন শিপলু, পোর্ট রোড জামে মসজিদের খতিব মাওলানা সাইদুর রহমান কাশেমী, অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম, ডিসি ঘাট জামে মসজিদের ইমাম মাওলানা সাইদুর রহমান, বরফ কল জামে মসজিদের খতিব মাওলানা জামাল উদ্দিন ফারুকী, কালুশাহ সড়ক জামে মসজিদের খতিব ও ইমাম সমিতির সহসভাপতি মাওলানা মনিরুজ্জামান নুরানী এবং বিএম স্কুলের প্রধান শিক্ষক মো. মোমিন হাওলাদারসহ বরিশালের ইমাম সমিতির নেতারা।

সভায় বক্তারা বলেন, বরিশাল সিটির সাবেক মেয়র শওকত হোসেন হিরণের মতো খোকন সেরনিয়াবাত যেদিন মনোনয়ন পেয়েছেন সেদিন থেকে নগরীতে ঈদের খুশি বিরাজ করছে। ’৭৫ সালে তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন। তারপরও আল্লাহ তাকে বাঁচিয়ে রেখেছেন বরিশালের মানুষের সেবা করার জন্য। আওয়ামী লীগ নিয়ে মানুষ নানা প্রপাগান্ডা ছড়ায়, অথচ যিনি এই দলের কর্ণধার সেই বঙ্গবন্ধু টঙ্গিতে তাবলীগের জন্য জমি বরাদ্দ দিয়েছেন, কাকরাইল মসজিদ সম্প্রসারণে জমি দিয়েছেন, দেশে জুয়া ও মদ সরকারিভাবে নিষিদ্ধ করেছেন। তারা বলেন,বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশন সৃষ্টি করেছেন, কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছেন ও ইমাম-মুয়াজ্জিন কল্যান ট্রাস্ট করেছেন। এক কথায় বঙ্গবন্ধু ইসলাম সম্প্রসারণের জন্য নানা পদক্ষেপ নিয়েছেন। তারই ধারাবহিকতা শেখ হাসিনা অবিচল রেখেছেন। সেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বরিশালের উন্নয়নের জন্য খোকন সেরনিয়াবাতকে মেয়র পদে মনোনীত করেছেন।

বক্তারা আরো বলেন, বরিশাল সিটি নির্বাচনে হাতপাখা মার্কার প্রার্থী মুখে ধর্মের কথা বললেও তাদের লিফলেটে পর্যন্ত বিসমিল্লাহ লেখেননি। কিন্তু নৌকার প্রচারণার লিফলেটের লেখা শুরু হয়েছে আল্লাহর নাম নিয়ে। হারাম পদ্ধতিতে ইসলাম প্রতিষ্ঠা করা যায়না বলেন বক্তারা।

সভায় প্রধান অতিথি খোকন সেরনিয়াবাত বলেন, যেসব দল ধর্মের কথা বলে তারা ইসলামের জন্য কি করেছে। বরং আওয়ামী লীগ ইসলাম সম্প্রসারনের জন্য সর্বোচ্চ কাজ করে যাচ্ছে। একটি পক্ষ ইসলামের নামে আওয়ামী লীগকে বিভক্ত করতে চায়। অথচ আওয়ামী লীগই ইসলামের ধারক ও বাহক, ইমাম-মুয়াজ্জিন, আলেম-ওলামাদের জন্য সর্বোচ্চ কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ টি জেলায় ৫৬৪ টি মডেল মসজিদ নির্মাণ করেছেন। যেখানে ইসলামের চর্চা হবে। শুরু হয়েছে মসজিদ ভিত্তিক শিক্ষা কার্যক্রম। মুসলমানদের মধ্যে অনেক অপশক্তি প্রবেশ করেছে। আলেমদের এই অপশক্তির ব্যাপারে সতর্ক থাকতে হবে।

খোকন সেরনিয়াবাত আরো বলেন, নির্বাচিত হলে ইমাম, মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর চেষ্টা করব। আমি সেবা করতে এসেছি। আসন্ন নির্বাচনে বিজয়ী করে সেই সেবা করার সুযোগ চান নৌকা মার্কার এই প্রার্থী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App