×

জাতীয়

আমরা হারব না, জনগণকে হারাবও না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২৩, ০৩:১২ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটেও বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বাজেট পেশ করতে জাতীয় সংসদে যাওয়ার আগে গুলশানের বাসভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রীবলেন, ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আমরা ঠকব না, দেশের মানুষকে ঠকাবও না। আমরা হারব না, জনগণকে হারাবও না। আমিও গরিবের সন্তান ছিলাম। একসময় গরিব ছিলাম। আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের। সুতরাং আমি কাউকে গরিব করে কিছু অর্জন করতে চাই না। আমরা সবাইকে নিয়ে সবার জন্য বাজেট করেছি। সবার কল্যাণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তুত করা হয়েছে।

তিনি বলেন, আগামী ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট হবে গরিববান্ধব। বিশেষ কোনো চাপ নেই এবার। অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে বাজেটে ধারাবাহিকতা থাকছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বলয় এবার বিপুল আকারে বাড়ছে। আমরা কিন্তু আমাদের লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে গেছি। আমি মনে করি, এবারও আমরা সেটাই অর্জন করব। এ বাজেট দিয়ে এবারও সরকার সফল হবে। এ দেশের মানুষকে ঠকাবে না সরকার। কাউকে গরিব করে কিছু অর্জন করতে চায় না সরকার।

অর্থমন্ত্রী বলেন, আমি নিজে দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় এ বাজেটেও বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে। প্রস্তাবিত বাজেটটি দেওয়ার মাধ্যমে সরকার ও জনগণ উভয়পক্ষ জিতবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App