×

জাতীয়

২ হাজার ছাড়ালো রোগী, মে মাসেই সহস্রাধিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৯:২৬ পিএম

চলতি বছর হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। এর মধ্যে মে মাসেই রোগীর সংখ্যা সহস্রাধিক। সেই সাথে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৯৫ জন রোগী।

বুধবার (৩১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জানানো হয়; গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কারোর মৃত্যু না হলেও ৯৫ জন এই জ্বরে আক্রান্ত হয়েছেন। যা এ বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে মঙ্গলবার ৮৪ জন, সোমবার ৭২ জন, রবিবার ৬৭ জন ও শনিবার ৮০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আক্রান্ত ৯৫ জনের মধ্যে ৮২ জন ঢাকার ও ১৩ জন ঢাকার বাইরের রোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৮৩ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ২৪২ জন আর অনান্য বিভাগে ভর্তি ৪১ জন। পহেলা জানুয়ারি থেকে ৩১ মে সকাল আটটা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ২২ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের।

মাসভিত্তিক বিশ্লেষণে জানুয়ারি মাসে রোগীর সংখ্যা ছিলো ৫৬৬ জন ও মৃত্যু হয়েছে ছয়জনের। ফেব্রুয়ারি মাসে রোগী ১৬৬ জন ও তিনজনের মৃত্যু, মার্চ মাসে রোগী ছিলো ১১১ জন। তবে এই মাসে কারোর মৃত্যু হয়নি। এপ্রিলে ১৪৩ জন রোগী ও দুজনের মৃত্যু আর মে মাসের ৩১ তারিখ পর্যন্ত রোগীর সংখ্যাছিলো এক হাজার ৩৬ জন। আর মৃত্যু হয়েছে দুজনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App