×

সারাদেশ

সিংগাইরে হাসপাতাল বন্ধ ও পরিচালকের ৪ মাসের জেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৯:১৬ পিএম

সিংগাইরে হাসপাতাল বন্ধ ও পরিচালকের ৪ মাসের জেল

ছবি: মাসুম বাদশাহ সিংগাইর (মানিকগঞ্জ)

মানিকগঞ্জের সিংগাইরে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ও নিয়ম বহির্ভূতভাবে হাসপাতাল পরিচালনার দায়ে আলফা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার বন্ধসহ পরিচালক মো. খবির উদ্দিনকে (৪৬) ৪ মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৩১ মে) দুপুরের দিকে আদালত পরিচালনা করেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মো. আবদুল কাইয়ুম খান।

জানা যায়, সিংগাইর বাজার রোডে দেওয়ান প্লাজায় দীর্ঘদিন ধরে প্রয়োজনীয় বৈধ কাগজপত্র ছাড়াই আলফা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম চালিয়ে আসছিল কর্তৃপক্ষ। তাছাড়া হাসপাতালটিতে ছিল না কোন এমবিবিএস ডাক্তার ও টেকনিশিয়ান। শুধু আয়া ও নার্স দিয়ে চলছিল রোগীদের চিকিৎসা। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চলাকালে অভিযোগের সত্যতা পায় ভ্রাম্যমান আদালত। পরে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ আইনে ১৯৮২ এর ৮ ধারায় হাসপাতাল বন্ধসহ পরিচালককে ৪ মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দা তাসনুভা মারিয়া, আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রায়হানুল হক ও পুলিশের  সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App