×

সারাদেশ

মাছ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৮:০১ পিএম

মাছ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করছে সরকার

ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছার পুরের মৎস্য খামার (পাঁচপুকুর) চত্ত্বরে মৎস অধিদপ্তরের উদ্যোগে জলবায়ু সহিষ্ণু মাছ চাষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঝিকরগাছা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সেলিম রেজা।

তিনি তার বক্তৃতায় বলেন,‌ দেশের মানুষের আমিষের চাহিদা মিটিয়ে বর্তমান সরকার বিদেশে মাছ রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে।

সেলিম রেজা আরো বলেন, কৃষিবান্ধব সরকার মৎস্যচাষীদের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদান করে যাচ্ছেন।

ঝিকরগাছা উপজেলা সিনিয়র মৎস্য অফিসার এসএম শাহজাহান সিরাজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, মৎস বীজ উৎপাদন ব্যবস্থাপক প্রসেনজিৎ দেবনাথ,সহকারী মৎস্য অফিসার নান্নু রেজা প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গঙ্গানন্দপুর ইউনিয়নের কৃষ্ণচন্দ্রপুর গ্রামের কার্প মিশ্রচাষের চাষি রফিকুল ইসলাম, মনোসেক্স তেলাপিয়া একক চাষের তরিকুল ইসলাম, ইসরাফিল হোসেন, গঙ্গানন্দপুর ইউনিয়নের কাগমারী গ্রামের পাঙ্গাঁস মাছ চাষি জহুরুল ইসলাম, শিমুলিয়া ইউনিয়নের রাধানগর গ্রামের পাঙ্গাঁস মাছ চাষি জসীম উদ্দীন, কার্প মিশ্রচাষের চাষি সাহাবুর রহমান, গঙ্গানন্দপুর ইউনিয়নের কৃষ্ণচন্দ্রপুর গ্রামের ভায়নার খাল (পোল্ডার-১, কৃষ্ণচন্দ্রপুর স্লুইচ গেট থেকে কাকলেমারী ব্রিজ ও রাধানগর গ্রামের ভায়নার খাল (পোল্ডার-২, কাকলেমারী ব্রিজ থেকে খাসখালী সুইচ গেট) এর সদস্যবৃন্দ।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রাইমেট স্মার্ট এগ্রিকালচার এন্ড ওয়াটার ম্যানেজমেন্ট প্রজেক্ট মৎস্য অধিদপ্তর ৬ জন মৎস চাষীকে ও ২টি বিল নার্সারির সুফলভোগীদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App