×

সারাদেশ

জেসমিন-এনামুলের লেনদেনের প্রমাণ তদন্ত কমিটির হাতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ০১:০৮ পিএম

জেসমিন-এনামুলের লেনদেনের প্রমাণ তদন্ত কমিটির হাতে

নওগাঁয় র‌্যাব হেফাজতে ভূমি অফিসের অফিস সহায়ক সুলতানা জেসমিন নিহতের ঘটনায় তদন্ত শুরু করেছে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি। গত সোমবার বিকাল ৩টা থেকে তদন্ত দলের সদস্যরা সুলতানা জেসমিনের ছেলে ও স্বজনদের সঙ্গে কথা বলেছেন।

তদন্ত দলের সঙ্গে কথা বলে বের হয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সার্কিট হাউস চত্বরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সুলতানা জেসমিনের মামা নাজমুল হক ও তার ভাই সুলতান মাহমুদ।

তারা বলেন, গত ২২ মার্চ নওগাঁর মুক্তির মোড় থেকে জেসমিনকে র‌্যাব সদস্যরা আটকের পর নওগাঁ হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং দাফন সম্পন্ন হওয়া পর্যন্ত কখন কী কী ঘটেছে এর বর্ণনা আমাদের কাছ থেকে শুনেছেন। এছাড়া জেসমিনের বাসা থেকে জেসমিন ও মামলার বাদী এনামুলের মধ্যকার বিভিন্ন অঙ্কের টাকা লেনদেনের কাগজপত্র আমরা পেয়েছি। জেসমিন তার নিজ হাতে চিরকুটে লিখে রেখেছিলেন। আমরা চিরকুটগুলো তদন্ত কমিটিকে দিয়েছি। উচ্চ আদালতের নির্দেশে যে তদন্ত দল গঠন করা হয়েছে আশা করছি, তারা নিরপেক্ষ তদন্ত করবে এবং বেঁধে দেয়া সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেবে। নিরপেক্ষ তদন্ত হলে ন্যায়বিচার পাব বলে আমরা আশাবাদী।

হাইকোর্টের এক আদেশের পরিপ্রেক্ষিতে গত ২২ মে উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ। কমিটির প্রধান করা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মাহমুদুল হোসাইন খানকে। কমিটি সদস্য হিসেবে রাখা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব, নওগাঁর সিনিয়র জেলা ও দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, সিভিল সার্জন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং নওগাঁর পুলিশ সুপারের মনোনীত একজন অতিরিক্ত পুলিশ সুপার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App