×

আন্তর্জাতিক

ইউক্রেনের ড্রোনে রাশিয়ার তেল শোধনাগারে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৬:৪১ পিএম

ইউক্রেনের ড্রোনে রাশিয়ার তেল শোধনাগারে আগুন
ইউক্রেনের ড্রোনে রাশিয়ার তেল শোধনাগারে আগুন

ছবি: সংগৃহীত

রাশিয়ার ক্রাসনোদার অঞ্চলের গভর্নর অভিযোগ করেছেন যে, সেখানকার আফিপস্কি তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সম্ভাব্য একটি ড্রোন হামলার কারণে। ড্রোন হামলার জন্য তিনি ইউক্রেনকে দায়ী করেছেন।

প্রসঙ্গত, এর আগে রাশিয়া দেশটির রাজধানী মস্কোর বেশ কিছু ভবনে ড্রোন হামলার জন্য ইউক্রেনকে দায়ী করার একদিন পরই এমন অভিযোগ করলেন ওই গভর্নর।

ব্রিটিম সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ভেনিয়ামিন কনড্রাটিভ নামের ওই গভর্নর দাবি করেছেন, শিগগিরই আগুন নিভিয়ে ফেলা হয় এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি বলেছেন, আফিপস্কি শোধনাগারটি নভোরোসিস্কের কৃষ্ণ সাগর বন্দর থেকে খুব বেশি দূরে নয়। এই অঞ্চলে আরেকটি শোধনাগারে চলতি মাসে বেশ কয়েকবার হামলা চালানো হয়েছে।

অপরদিকে ইউক্রেনের উত্তরে রাশিয়ার বেলগোরোড অঞ্চলের গভর্নর বলেছেন, একটি আর্টিলারি হামলায় রাশিয়ান শহর শেবেকিনোতে অন্তত একজন আহত হয়েছে। তিনি এই হামলার জন্য কিয়েভকে দায়ী করেছেন।

গার্ডিয়ান বলছে, রাশিয়ার অভ্যন্তরে কারা হামলা চালিয়েছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি, তবে ইউক্রেনের শহরগুলোতে রুশ বোমা হামলার তীব্রতা বাড়ার পাশাপাশি মস্কো সাম্প্রতিক সপ্তাহগুলোতে বেশ কয়েকটি হামলার জন্য কিয়েভকে অভিযুক্ত করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App