×

সারাদেশ

শিশুকে অপহরণ করে ১৫ হাজার টাকায় বিক্রি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৩:৪১ পিএম

শিশুকে অপহরণ করে ১৫ হাজার টাকায় বিক্রি!

ছবি: সুবিনয় রায় বাপ্পি, নবীগঞ্জ (হবিগঞ্জ)

সিলেটের গোয়ইনঘাটে ১৪ মাস বয়সী এক শিশুকে অপহরণের পর ১৫ হাজার টাকায় বিক্রি করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ হবিগঞ্জের নবীগঞ্জ থেকে শাহ জাহান নামের ওই শিশুকে উদ্ধার করেছে। এছাড়া অপহরণে সহযোগিতার অভিযোগে মমতা বেগম (৪৫) নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সকালে সিলেটের পুলিশ সুপারের কার্য্লয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) শেখ মো. সেলিম প্রেস বিফ্রিং করে এসব তথ্য জানিয়েছেন।

প্রেস বিফ্রিংয়ে শেখ মো. সেলিম জানান, ২৭ মে সকালে উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের উপরগ্রামের মো. ফয়জুদ্দিনের ছেলে শাহ জাহান নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। এ ব্যাপারে ফয়জুদ্দিন গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করে। এরপর পুলিশ শিশুটিকে উদ্ধারে তৎপর হয়। গোয়াইনঘাট থানা পুলিশের একটি দল হবিগঞ্জের নবীগঞ্জে অভিযান পরিচালনা করে ওই শিশুকে উদ্ধার করে। নবীগঞ্জ উপজেলার সর্দারপুর গ্রামের মমতা বেগম (৪৫) নামের এক মহিলার বাড়ি থেকে শিশু উদ্ধার করা হয়। এসময় ওই মহিলাকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ‘অপহরণের মূল পরিকল্পনাকারী জাফর প্রকৃত পরিচয় গোপন করে শিশু শাহ জাহানকে অপহরণ করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী জাফর নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ফয়জুদ্দিনের অবস্থান নেয়। প্রায় ২০ দিন বাড়িতে অবস্থান করে বিশ্বস্ততা অর্জন করে গত ২৭ মে সুযোগ বুঝে ঐ শিশুকে অপহরণ করে হবিগঞ্জের নবীগঞ্জে নিয়ে গ্রেপ্তারকৃত মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যায়।’

এদিকে পলাতক আসামি জাফরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে সিলেট জেলা পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App