×

সাহিত্য

বিএনপি-জামায়াত এলে অন্ধকার নেমে আসবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৯:৩৬ পিএম

বিএনপি-জামায়াত এলে অন্ধকার নেমে আসবে

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ জাতীয় জাদুঘর জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর শিক্ষা ও স্বাস্থ্য ভাবনা’ বিষয়ক বিশেষজ্ঞ বক্তৃতানুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। ছবি: ভোরের কাগজ

বিএনপি-জামায়াত এলে অন্ধকার নেমে আসবে

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ জাতীয় জাদুঘর জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর শিক্ষা ও স্বাস্থ্য ভাবনা’ বিষয়ক বিশেষজ্ঞ বক্তৃতানুষ্ঠানে বিশেষজ্ঞ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডা. মো. শারফুদ্দিন আহমেদ। ছবি: ভোরের কাগজ

বিএনপি জামায়াত জোট ক্ষমতায় এলে দেশে অন্ধকার নেমে আসবে। চারদিকে হত্যাযজ্ঞ শুরু করবে। তাই স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে এখনই প্রস্তুতি নিতে হবে।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে বাংলাদেশ জাতীয় জাদুঘর জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর শিক্ষা ও স্বাস্থ্য ভাবনা’ বিষয়ক বিশেষজ্ঞ বক্তৃতানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষজ্ঞ বক্তৃতা দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান। ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের সচিব গাজী মো. ওয়ালি-উল-হক।

[caption id="attachment_435223" align="aligncenter" width="1600"] মঙ্গলবার বিকেলে বাংলাদেশ জাতীয় জাদুঘর জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর শিক্ষা ও স্বাস্থ্য ভাবনা’ বিষয়ক বিশেষজ্ঞ বক্তৃতানুষ্ঠানে বিশেষজ্ঞ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডা. মো. শারফুদ্দিন আহমেদ। ছবি: ভোরের কাগজ[/caption]

মনোনয়ন পেলেই এমপি হওয়া যাবে সেই চিন্তা মাথা থেকে বাদ দিতে হবে উল্লেখ করে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন থেকে শিক্ষা নিতে হবে। এবং এখনই প্রস্তুতি নিতে হবে। আগামী জাতীয় নির্বাচনে যাতে নৌকাকে বিজয়ী করা যায় সে জন্য জনগণের কাছে যেতে হবে।

বিশেষজ্ঞ বক্তা ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিদের একটি স্বাধীন, সার্বভৌম, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র দিয়েছেন।

তিনি আরো বলেন, পাকিস্তানিদের শোষণ ও বঞ্চনার শিকল থেকে মুক্ত করে বঙ্গবন্ধু দ্রুত সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার তরিৎ পদক্ষেপ শুরু করেন। বঙ্গবন্ধু অনুধাবন করেছিলেন অর্থনৈতিক উন্নয়নের পেছনের মূল ভিত হলো স্বাস্থ্য ও শিক্ষাখাত। সুখী-সমৃদ্ধ, উন্নত দেশ গড়তে হলে প্রয়োজন শিক্ষিত ও স্বাস্থ্যবান জাতি। শিক্ষা ও স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দিয়ে তিনি গ্রহণ করেছিলেন সব রাজনৈতিক কর্মসূচি ও রাষ্ট্রীয় নীতিমালা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App