×

জাতীয়

নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৭:৪৪ পিএম

দুর্নীতির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের কারাদণ্ড হাইকোর্ট বহাল রাখার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিএনপি।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে খণ্ড খণ্ড মিছিল বের করে দলটির নেতাকর্মীরা। মিছিলগুলো নাইটিঙ্গেল মোড় ঘুরে পুনরায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় ‘ভয় দেখিয়ে লাভ নেই, রাজপথ ছাড়ি নাই’, ‘আমান ভাইয়ের হুলিয়া, নিতে হবে তুলিয়া, আগুন জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো’ বলে স্লোগান দিতে থাকে নেতাকর্মীরা।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, যুগ্ন আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, উত্তরের সদস্য মিজানুর রহমান বাচ্চুসহ যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিল শেষ করে নেতাকর্মীরা মিল ফটকের সামনে জড়ো হয়ে স্লোগান দেন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশ পাশে জুড়ে পুলিশের সদস্যদের সর্তক অবস্থায় দেখা যায়।

আব্দুস সালাম বলেন, নির্বাচনকে আওয়ালীগের পক্ষে ইনফ্লুয়েনস করার জন্য জনপ্রিয় নেতাদের আটক করা হচ্ছে। আওয়ালীগ পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়। তারা উল্টোপাল্টা মামলা দিয়ে আন্দোলন দমানোর চেষ্টা করছে। হাইকোর্টের রায়কে অবমাননা করে মজনুকে অ্যারেস্ট (গ্রেপ্তার) করা হয়েছে। আজ দলের যে দুজন সিনিয়র (জ্যেষ্ঠ) নেতার মামলায় যে রায় হয়েছে তা অমানবিক।

তিনি অভিযোগ করেন, নির্বাচনের আগে সরকার ষড়যন্ত্র করে বিএনপির নেতাকর্মীদের জেল, মামলা দিয়ে চলমান আন্দোলন স্তব্দ করে দিতে চায়। কিন্তু বিএনপির পক্ষে যে জনমত তৈরি হয়েছে তাতে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে তারা একান্ত। তাই সরকারের কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না। এ সময় নির্বাচনের আগে বিএনপি নেতাকর্মীদের ওপর মামলা হামলা স্থগিত রাখার দাবি জানান আবদুস সালাম।

দুর্নীতির এক মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আমান উল্লাহ আমানের ১৩ বছর ও তার স্ত্রী সাবেরা আমানের তিন বছরের সাজার রায় বহাল রেখেছে হাইকোর্ট। আরেক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নয় বছরের কারাদণ্ড ও হাইকোর্ট বহাল রেখেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App