×

আন্তর্জাতিক

কিয়েভে রুশ ড্রোন হামলায় নিহত ১, আহত ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০২:০২ পিএম

কিয়েভে রুশ ড্রোন হামলায় নিহত ১, আহত ৪

ছবি: সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভে ড্রোন হামলা চালায় রুশ বাহিনী। ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনীর দাবি, ২০টিরও বেশি রুশ ড্রোন ভূপাতিত করেছে ইউক্রেনীয় বাহিনী। এর মধ্যে একটি ড্রোন ভূপাতিত করার সময় ড্রোনের ধ্বংসাবশেষ একটি বহুতল ভবনের ওপর এসে পড়লে সেখানে আগুন ধরে যায়। এই আগুনে এক জন নিহত ও চার জন আহত হন।

মঙ্গলবার (৩০ মে) ইউক্রেনের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করে জানান।খবর রয়টার্সের।

মে মাসের শুরু থেকে আকাশ পথে কিয়েভের ওপর হামলা অব্যাহত রেখেছে রাশিয়া। এ মাসে এরকম ১৭তম হামলায় এমন হতাহতের ঘটনা ঘটে।

কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎশকো সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে বলেন, `একটি বড় আকারের হামলা (শুরু হয়েছে)! কেউ আশ্রয় ছেড়ে বাইরে যাবেন না।`

কিয়েভের সামরিক প্রশাসনের কর্মকর্তারা টেলিগ্রামে জানান, ভবনের ওপরের দুটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এখনো ধ্বংসস্তূপের নিচে মানুষ চাপা পড়ে থাকতে পারে। এ হামলার বিষয়ে কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হেই পোপকো বলেন, `আক্রমণটি অনেক বড় আকারের ছিল এবং এটি বিভিন্ন দিক থেকে, বেশ কয়েক ধাপে এসেছে।`

ধ্বংস করা ড্রোনের ভাঙা অংশ রাজধানীর বিভিন্ন জায়গায় পড়েছে, যার মধ্যে আছে পোদিল ও পেচেরস্কি মহল্লা। মস্কো ঠিক কতগুলো ড্রোন পাঠিয়েছিল, সে বিষয়টি জানা যায়নি।

মঙ্গলবারের হামলা ছিল মে মাসে কিয়েভের বিরুদ্ধে আকাশ পথে রাশিয়ার ১৭তম হামলা। সোমবার দুইবার হামলার শিকার হয় ইউক্রেনের রাজধানী, যার মধ্যে ছিল স্বভাববিরুদ্ধ দিনের বেলার হামলা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App