×

বিনোদন

আসছে ‘১৯৭১ সেইসব দিন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৬:২৭ পিএম

আসছে ‘১৯৭১ সেইসব দিন’
আসছে ‘১৯৭১ সেইসব দিন’

আগামী ১৮ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘১৯৭১ সেইসব দিন’। প্রয়াত অভিনেতা, নাট্যকার ড. ইনামুল হকের আশিতম জন্মদিনে তারই ভাবনায় নির্মিত চলচ্চিত্র ‘১৯৭১-সেই সব দিন’ এর ব্যানার, পোস্টার ও ট্রেলার প্রকাশ করা হয়েছে।

সোমবার (২৯ মে) রাজধানীর শিল্পকলা একাডেমিতে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় সিনেমাটির পোস্টার। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন হৃদি হক।

পরিচালক জানান, মুক্তিমুদ্ধের ইতিহাস এবং ব্যাপকতা সম্পর্কে তরুণ প্রজন্মের অনেক অজানা রয়ে গেছে। এ ধরনের চলচ্চিত্র নির্মাণের পৃষ্ঠপোষকতা পাওয়া গেলে তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধকে হৃদয়ে লালন করবে।

সিনেমা মানেই রং-বেরংয়ের পোস্টার। কিন্তু সুস্থ চর্চার অভাবে কোথায় যেন হারিয়ে গেছে সেই শিল্প। পুরোনো সেই অনুভূতিকে মনে করিয়ে দিতেই নিজের প্রথম চলচ্চিত্রের ‘ পোস্টারের মোড়ক উন্মোচনের আয়োজন করেছেন ‘১৯৭১ সেইসব দিন’ চলচ্চিত্রের নির্মাতা হৃদি হক।

প্রয়াত বিশিষ্ট অভিনেতা ও নাট্যনির্মাতা ড. ইনামুল হকের ভাবনা থেকে গল্প তৈরি করে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তার বড় মেয়ে হৃদি হক। সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে চলচ্চিত্রটি সম্পর্কে বিস্তারিত জানাতে এক অনুষ্ঠানে অংশ নেন কলাকুশলীরা।

এসময় নাট্যজনরা বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস এমনভাবে বিকৃত হয়েছে, যে এটি এখন কেবল একটি ঘটনা মনে করেন অনেকে। যার প্রতিকার প্রয়োজন। তারা বলেন, দেশের প্রতি দায়বদ্ধতা থেকে এ ধরণের চলচ্চিত্র নির্মাণে নির্মাতাদের এগিয়ে আসা উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App