×

জাতীয়

৪ জামায়াত নেতাকে ছেড়ে দিয়েছে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৮:৩৯ পিএম

৪ জামায়াত নেতাকে ছেড়ে দিয়েছে পুলিশ

ছবি:

মামলার কোন তথ্য না পাওয়ায় আটক হওয়া জামায়াতে ইসলামীর ৪ নেতাকে ছেড়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ। রমনার ডিসি মুহাম্মদ আশরাফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীতে আগামী ৫ জুন বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য অনুমতি চেয়ে চিঠি জমা দিতে এসে সোমবার (২৯ মে) বিকালে ডিএমপির সদপ্তরের সামনে থেকে আটক হন তারা।

আটককৃত জামায়াতের ৪ সদস্যের প্রতিনিধিরা হলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক এডভোকেট সাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি ও বিশিষ্ট মানবাধিকার কর্মী এডভোকেট ড. গোলাম রহমান ভুইয়া, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আব্দুল বাতেন ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট জালাল উদ্দীন ভুইয়া।

ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের প্রচার ও মিডিয়া বিভাগের পরিচালক আশরাফুল আলম ইমন জানান, দ্রব্যমূল্যের উর্ধগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতারা ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে আগামী ৫ জুন সোমবার বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। এ কর্মসূচি পালনের জন্য অনুমতি চাইতে গেলে ডিএমপি সদর দপ্তরের সামনে থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, ডিএমপির রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার হারুন-অর-রশিদের নেতৃত্বে পুলিশের একটি দল ডিএমপি সদর দপ্তরের সামনে আগে থেকেই অপেক্ষা করছিল। জামায়াতের প্রতিনিধি দল আসতেই পুলিশ তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ সদস্যরা জামায়াত নেতাদের পুলিশ ভ্যানে টেনে নিয়ে যান। তবে সে সময় পুলিশ কোনো মন্তব্য করেনি।

পরে এ বিষয়ে রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ আশরাফ হোসেন জানান, তাদের গ্রেপ্তার করা হয়নি। হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাদের বিরুদ্ধে কোনো মামলা রয়েছে কিনা? খোঁজ-খবর নিয়ে মামলা না থাকায় তারা তাদের কর্মসূচির ব্যাপারে আবেদনের কপি ডিএমপি সদর দপ্তরে জমা দিয়ে চলে গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App