×

বিনোদন

শাকিব খানের স্বপ্নযাত্রার দুই যুগ পূর্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ১১:১৯ এএম

শাকিব খানের স্বপ্নযাত্রার দুই যুগ পূর্তি
শাকিব খানের স্বপ্নযাত্রার দুই যুগ পূর্তি

শাকিব খানের স্বপ্নযাত্রার দুই যুগ পূর্ণ হয়েছে রবিবার । ক্যারিয়ারের বিশেষ এই মাইলফলক ছোঁয়ার দিনে ভক্ত-দর্শকদের শুভেচ্ছা, ভালোবাসায় ভাসছেন ঢালিউড কিং।

ঢালিউডের শীর্ষ নায়ক তিনি। তার কাঁধে ভর করে দাঁড়িয়ে আছে দেশীয় সিনেমা ইন্ডাস্ট্রি। ১৯৯৯ সালের ২৮ মে সেই যে ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে ঢাকাই সিনেমায় পা রেখেছেন, তারপর আর পিছু ফিরে তাকাননি। দিনে দিনে শুধু এগিয়ে গেছেন। একের পর এক হিট, সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন।

ক্যারিয়ারের দুই যুগ পূর্তির দিনে এক ভক্ত শাকিব খানকে নিয়ে লিখেছেন, প্রথম থেকেই তিনি অক্লান্ত পরিশ্রম এবং কাজের প্রতি আস্থা, নিষ্ঠা দিয়ে চলচ্চিত্রকে বিশ্বদরবারে উপস্থাপন করছেন। এই দুই যুগের ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট সিনেমা দর্শকদের উপহার দিয়ে মনে জায়গা করে নিয়েছেন। পৌঁছে গেছেন বাংলা চলচ্চিত্রের শীর্ষস্থানে।

শাকিবের ক্যারিয়ারে টার্নিং পয়েন্ট বলা যায় ২০০৭-০৮ সালকে। এই দুই বছরে তার অভিনীত ২৯টি সিনেমা মুক্তি পায়। এরমধ্যে ছিল ১৫ কোটি টাকা ব্যবসা করা ক্যারিয়ারে অন্যতম সুপারহিট ছবি ‘প্রিয়া আমার প্রিয়া’। এরপর ২০০৯ সালে দুই ঈদে ৮টি সিনেমা মুক্তি পায় তার। যে রেকর্ড আজও ঢাকাই সিনেমায় বিরল!

ওপার বাংলায়ও নিজের প্রতিভার জানান দিয়েছেন শাকিব। যৌথ প্রযোজনায় তার অভিনীত ‘শিকারি’, ‘নবাব’ দুই বাংলাতেই তুমুল সাড়া ফেলে।

প্রযোজনায়ও নাম লিখিয়েও পেয়েছেন সাফল্য। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘এসকে ফিল্মস’ থেকে ‘হিরো দ্য সুপারস্টার’ ও ‘পাসওয়ার্ড’-এর মতো হিট সিনেমা উপহার দেন তিনি।

এ পর্যন্ত প্রায় ২৪৭টি সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান। সবশেষ গত রোজার ঈদে মুক্তি পাওয়া তার ‘লিডার: আমিই বাংলাদেশ’ও পেয়েছে হিটের তকমা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App