×

সারাদেশ

প্রার্থিতা ফিরে পেলেন মুশফিকুর রহমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৮:৫৬ এএম

প্রার্থিতা ফিরে পেলেন মুশফিকুর রহমান

ছবি: সংগৃহীত

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদিনের মতো গতকাল রবিবারও গণসংযোগ, পথসভা ও প্রচার-প্রচারণায় মুখরিত ছিল গোট শহর। সকাল থেকে রাত পর্যন্ত ভোটারের বাড়ি বাড়ি গিয়ে বিরামহীন পরিশ্রম করে ভোট ও দেয়া চাচ্ছেন প্রার্থীরা। সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগে মাঠে ছিলেন নৌকা প্রতীকের আওয়ামী লীগ মনোনীত তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের শফিকুল ইসলাম মধু ও জাকের পার্টির এস এম সাব্বির হোসেন। ২৮ দফার প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করেছেন ইসলামী আন্দোলনের নায়েবে আমির মাওলনা আব্দুল আওয়াল। অন্যদিকে উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান মুশফিক ।

গতকাল সকাল সাড়ে ৯টায় নির্বাচনী প্রচারণায় মাঠে নামেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ তালুকদার আব্দুল খালেক। নগরীর বাংলাদেশ ব্যাংকের সামনে দাঁড়িয়ে ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে তিনি শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি ব্যাংকে আগত সাধারণ মানুষের সঙ্গে কুশল ও মতবিনিময় করেন। গণসংযোগ চলাকালে নৌকা প্রতীকের লিফলেট বিতরণ করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে ভোট চান দলীয় নেতাকর্মীরা। নির্বাচনী প্রচারণার সময় দফায় দফায় পথ সভায় বক্তৃতা করেন তালুকদার আব্দুল খালেক।

বাংলাদেশ ব্যাংকের পথ সভায় তিনি বলেন, দেশের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন এবং আর্থসামাজিক উন্নয়নে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব অনস্বীকার্য। এজন্য তাদের নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে হবে। তাহলে গ্রহকরা তাদের সঠিক সেবা পাবেন। তালুকদার আব্দুল খালেক আরো বলেন, খুলনাবাসী ব্যাংকসেবা থেকে যাতে বঞ্চিত না হয় সেদিকে সবার সজাগ দৃষ্টি রাখতে হবে।

পরে তিনি নগরীর বাংলাদেশ ব্যাংক থেকে অগ্রণী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, বেসিক ব্যাংক এলাকায় গণসংযোগ করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, দপ্তার সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, মহানগর আওয়ামী লীগ নেতা মফিদুল ইসলাম টুটুল, মহানগর শ্রমিক লীগ নেতা রনজিৎ কুমার ঘোষ, বাংলাদেশ ব্যাংক সিবিএ সভাপতি মো. হারুনার রশিদ, সাধারণ সম্পাদক মো. বাবুল হোসেন, অগ্রণী ব্যাংক কর্মকর্তা মো. সেলিমুজ্জামান, আব্দুর রহমান, আব্দুল ওহাব, আলী গিয়াস, ছাত্রলীগ নেতা মো. জহির আব্বাস, মাহমুদুর রহমান শাওন, মাহমুদুর রহমান রাজেশসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিকাল ৫টায় নিউ মার্কেটসহ আশপাশ এলাকায় গণসংযোগ করেন তালুকদার আব্দুল খালেক। সন্ধ্যা সাড়ে ৭টায় খালিশপুর ১৩ নং ওয়ার্ড আর্য ধর্মতলা মন্দিরে খালিশপুর থানা পূজা উদযাপন পরিষদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদেন তিনি। পরে ১৫ নং ওয়ার্ডে বঙ্গবন্ধু স্কুলে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন তালুকদার আব্দুল খালেক।

রবিবার সকাল সাড়ে ১০টায় নগরীর রুপসা ট্রাফিক চত্বর থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও দলীয় মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু। তিনি রাস্তার দুই পাশের দোকানদার, রিকশাচালক, ইজিবাইক, মাহেন্দ্র চালকদের সঙ্গে কোলাকুলি করেন। নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় জাতীয় পার্টির নেতাকর্মীরা লাঙ্গল প্রতীকের লিফলেট বিতরণ করে মধু ভাইয়ের জন্য ভোট প্রার্থনা করেন। পরে তিনি ওই এলাকায় বসবাসকারী পরিবারের ঘরে ঘরে গিয়ে অসহায় মানুষদের সঙ্গে কথা বলেন ও লাঙ্গল প্রতীকে ভোট চান। দুপুর ১২টায় শফিকুল ইসলাম মধু চানমারী এলাকায় গণসংযোগ করেন। নির্বাচনী প্রচারণাকালে জাতীয় পার্টির এই প্রার্থী বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় আসার পর খুলনায় উন্নয়নের সব কাজ শুরু হয়। সেই উন্নয়ন থমকে গেছে। এখনো খোঁড়াখুঁড়ির কাজ চলছে।

নগরবাসীর ভোগান্তির শেষ নেই। ঠিকাদারদের কাজের কোনো জবাবদিহিতা নেই। কাজের নামে হয়েছে লুটপাট। হাজার হাজার কোটি টাকা খাল সংস্কারের নামে খরচ হয়েছে। অথচ নগরীর জলাবদ্ধতা নিরসন হয়নি। নির্বাচিত হতে পারলে, আনুধিক নগরী হিসেবে গড়ে তুলে খুলনাবাসীর সব সেবাদানে সচেষ্ট থাকবেন বলেও ভোটারদের প্রতিশ্রæতি দেন শফিকুল ইসলাম মধু।

এদিকে কেসিসি নির্বাচনে দুর্নীতি ও দূষণমুক্ত মডেল সিটি গড়তে ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। গতকাল বেলা ১১টায় খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন তিনি। আব্দুল আউয়াল ইশতেহারে সিটি করপোরেশনের সব ক্ষেত্রে শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতির মূলোৎপাটন কর্মসূচি গ্রহণ, ভেজালমুক্ত খাদ্য, বিশুদ্ধ পানি সরবরাহ ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণের পাশাপাশি নগর উন্নয়ন বিশেষজ্ঞ কমিটি গঠনের প্রতিশ্রæতি দেন।

অন্যদিকে হাইকোর্টের আদেশে মেয়র পদে প্রার্থিতা ফিরে পেলেন মুশফিকুর। তার রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি জাফরুল্লাহ ও বিচারপতি বশিরউল্লার দ্বৈত বেঞ্চ গতকাল রবিবার এক আদেশে নির্বাচনে মেয়র পদে তার প্রার্থিতা ফিরিয়ে দেয়া এবং তাকে প্রতীক দেয়ার জন্য কমিশনকে নির্দেশ দেন। এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী এস এম মুশফিকুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App