×

জাতীয়

জাপান সফর শেষে দেশে ফিরলেন স্পিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৯:৫৮ পিএম

জাপান সফর শেষে দেশে ফিরলেন স্পিকার

ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি জাপানের হাউজ অব রিপ্রেজেনটেটিভস অব স্পিকারের আমন্ত্রণে জাপান সফর শেষে দেশে ফিরেছেন। সোমবার (২৯ মে) সংসদ সচিবালয়ের গণসংযোগ পরিচালক মো. তারিক মাহমুদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সফরকালে জাপানের হাউজ অব রিপ্রেজেনটেটিভসের স্পিকার হিরোইউকি হসোদা ও হাউজ অব কাউন্সিলরসের প্রেসিডেন্ট হিদেহিসা ওতসুজি’র সঙ্গে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া, স্পিকারের সঙ্গে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ লীগের প্রেসিডেন্ট আসো তারো সৌজন্য সাক্ষাৎ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাপান সফরকালীন দেশটির ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশন, ওসাকা অ্যাকুরিয়াম কাইয়ুকান ও ওসাকা ক্যাসেল পরিদর্শন করেন। এছাড়া, তিনি হাউজ অব রিপ্রেজেনটেটিভস অব জাপানের স্পিকার হিরোইউকি হসোদা এবং জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের আমন্ত্রণে নৈশভোজে অংশগ্রহণ করেন।

স্পিকারের সফরসঙ্গী ছিলেন আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী এমপি, খাদিজাতুল আনোয়ার এমপি ও কানিজ ফাতেমা আহমেদ এমপি। তারাও সোমবার ঢাকায় পৌঁছেছেন। এছাড়া এই সফরে আরো ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসাইন, ছেলে সৈয়দ ইবতেশাম রফিক হোসাইন, অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান, একান্ত সচিব এম এ কামাল বিল্লাহ, যুগ্মসচিব মো, তারিক মাহমুদ, স্পিকারের সহকারী একান্ত সচিব মো. রাশেদ ইকবাল চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App