×

জাতীয়

গুচ্ছের ‘সি’ ইউনিটে প্রথম হয়েছে নটরডেমের রাজু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ১০:১৯ পিএম

গুচ্ছের ‘সি’ ইউনিটে প্রথম হয়েছে নটরডেমের রাজু

ছবি: সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের 'সি’ ইউনিট (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সি ইউনিটে উর্ত্তীণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থী।

সোমবার (২৯ মে) রাত সাড়ে ৮ টার দিকে গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক এ তথ্য জানান।

উপাচার্য বলেন, এবার গুচ্ছ ‘সি’ ইউনিট (বাণিজ্য) মোট আবেদন করে ৩৯ হাজার ৮৬৪ জন শিক্ষার্থী। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৮ হাজার ৩৫১ জন। এই ইউনিটে পাসের হার ৬৩.৪৬ শতাংশ। মোট ২৪ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী কৃতকার্য এবং ৩৬.৫৪ শতাংশ অর্থাৎ ১৪ হাজার ১৩ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

উপাচার্য বলেন, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫.২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে রায়হান খান রাজু। রায়হান খান রাজু ঢাকা নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফলাফল গুচ্ছের ওয়েবসাইটে দেখা যাবে।

এসময় তিনি বলেন, এ ফলাফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকে তাহলে সে পুনঃনিরক্ষণ করার সুযোগ পাবে। তবে পুনঃনিরক্ষণের ফি নির্ধারণ করা হয়নি এখনও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App