×

সারাদেশ

১৭টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৩, ১২:২৪ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোরের বেনাপোল পোর্ট সীমান্তের খলশী বাজার এলাকায় অভিযান চালিয়ে ২ কেজি ৮২৯ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে।

শনিবার (২৭ মে) সকালের দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি গোয়েন্দারা জানতে পারে যশোর শহর থেকে স্বর্ণের একটি চালান বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচার হতে পারে। এ তথ্য জানতে পেরে বিজিবির যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক এবং মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়কের নেতৃত্বে বিজিবির টহলদল যশোরের বেনাপোল পোর্ট থানাধীন খলশী বাজার গ্রামে যৌথ অভিযান পরিচালনা করে। বিজিবির দুটি টহল দল খলশী বাজার গ্রামস্থ মাঠে অবস্থান নেয়। এসময় এক ব্যক্তিকে খলশী বাজার গ্রামস্থ মাঠ দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি টহলদলের সন্দেহ হলে তার গতিরোধ করে। পরবর্তীতে বিজিবি টহল দল ওই ব্যক্তির দেহ তল্লাশি করে তার কোমরে বিশেষ কায়দায় স্কসটেপ দিয়ে লুকিয়ে রাখা অবস্থায় ১৭টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২ কেজি ৮২৯ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য প্রায় ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার টাকা।

আটককৃত ব্যক্তির নাম মিকাইল হোসেন পিন্টু (৩০)। তার বাবার নাম আবু সাঈদ। বেনাপোল থানার বারোপুতায় তার গ্রামের বাড়ি। জিজ্ঞাসাবাদে সে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্তর দিকে নিয়ে যাচ্ছিল বলে জানায়।

এ ঘটনায় বেনাপোল পোর্ট থানার মামলা হয়েছে। স্বর্ণগুলো ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App