×

সারাদেশ

রাজাকারপুত্রকে ম্যারেজ রেজিস্টার নিয়োগের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২৩, ০৪:০৯ পিএম

রাজাকারপুত্রকে ম্যারেজ রেজিস্টার নিয়োগের অভিযোগ

ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

রাজাকারপুত্রকে ম্যারেজ রেজিস্টার নিয়োগের অভিযোগ

ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

রাজাকারপুত্রকে ম্যারেজ রেজিস্টার নিয়োগের অভিযোগ

ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মোটাঅংকের অর্থের বিনিময়ে সাতক্ষীরা তালা উপজেলায় এক রাজকারপুত্রকে ম্যারেজ রেজিস্টার পদে নিয়োগ প্রদানের অভিযোগ উঠেছে। এই ঘটনার প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেও কোন ফল হয়নি বলে জানান স্থানীয় মুক্তিযোদ্ধাসহ এলাকাবাসী।

অভিযুক্ত রাজাকারপুত্র তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের মৃত লুৎফর রহমান শেখের ছেলে ফরিকুল ইসলাম।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২১ সালের ২৯ ডিসেম্বর তালা উপজেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে তেঁতুলিয়া ইউনিয়ন ম্যারেজ রেজিস্টার পদ শূন্য ঘোষণা করা হয়। পরে ২০২২সালের ১৩ এপ্রিল নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে নিয়োগ বোর্ডের অসাধু কর্মকর্তার যোগসাজশে রাজকারপুত্রকে চলতি বছরের ১৮ মে নিয়োগ প্রদান করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিষয়টি নিয়ে ইতিপূর্বে স্থানীয় ইউপি সদস্য মশিয়ার রহমান, মুক্তিযোদ্ধা আবুল হোসেনসহ আইন মন্ত্রনালয়সহ সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করলে অদৃশ্য কারণে প্রতিকার মেলেনি।

[caption id="attachment_434453" align="alignnone" width="1040"] ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি[/caption]

তেঁতুলিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার নজিরউদ্দীন মোড়ল জানান, তেঁতুলিয়া ইউনিয়নের শিরাশুনি গ্রামের সদ্য নিয়োগ প্রাপ্ত ম্যারেজ রেজিস্টার ফরিকুলের বাবা লুৎফর রহমান শেখ সরকারি তালিকাভুক্ত রাজাকার ছিলেন। বিষয়টি নিয়ে নিয়ে আমি জেলা প্রশাসকসহ আইন মন্ত্রনালয়ে জানিয়েছি। কিন্তু কোন ফল হয়নি।

নাম না জানানোর শর্তে তেঁতুলিয়া ইউনিয়নের এক ইউপি সদস্য জানান, তেতুলিয়া ম্যারেজ রেজিষ্টার পদে সদ্য নিয়োগপ্রাপ্ত ফরিকুলের বাবা লুৎফর রহমান শেখ সরকারি তালিকাভুক্ত রাজাকার ছিলেন। তার পরিবার পরিজন সকলে বিএনপি ও জামায়তের রাজনীতির সাথে জড়িত। আজ স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম তাকে মিথ্যা প্রত্যায়ন দিয়ে ও মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ বোর্ডের অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে তাকে নিয়োগ প্রদান করেছে। এটা ইতিহাস হয়ে থাকবে। বিষয়টি নিয়ে আমারা ইতিপূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেছি, কিন্তু কোন ফল হয়নি। বাধ্য হয়ে তাই মহামান্য হাইকোর্টে রিট করার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত ফরিকুল ইসলাম জানান, একটি কুচক্রী মহল আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা রাজাকারের তালিকা বানিয়ে ঝামেলা সৃষ্টি করে আসছে। তারা যে তালিকা দেখিয়ে ঝামেলার সৃষ্টি করছে সেটি ভুয়া বলে তিনি দাবি করেন।

[caption id="attachment_434454" align="alignnone" width="1078"] ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি[/caption]

তিনি আরো বলেন, আমি দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত রয়েছি। যে কোনো তদন্ত করলে আপনি নিশ্চিত হতে পারবেন। ইতিপূর্বে তারা আমাকে রাজকারপুত্র বানিয়ে বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়েছিল। বিষয়টি নিয়ে প্রশাসন তদন্ত করেছে পরে আমাকে ম্যারেজ রেজিস্টার হিসাবে নিয়োগ দিয়েছে।

বিষয়টি নিয়ে নিয়োগ বোর্ডের সদস্য সচিব ও ইসলাম কাটি সাব রেজিস্টার মাইনুল হকে সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি মুঠোফোনটি রিসিভ করেননি।

এ বিষয়ে নিয়োগ বোর্ডের প্রধান উপদেষ্টা ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মোস্তাফা লুৎফুল্লাহ জানান, রাজাকারপুত্রের অভিযোগের বিষয়টা তিনি শুনেছেন। বিষয়টি প্রশাসনের গোয়েন্দা সংস্থা তদন্ত করেছে। ঘটনার সত্যতা না পাওয়ার কারণে তাকে তালিকা করে আইন মন্ত্রনালয় পাঠানো হয়েছিল। এর প্রেক্ষিাতে কর্তৃপক্ষ তাকে নিয়োগ প্রদান করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App